দীর্ঘ ২৫ দিন ধরে হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে লড়াই করে চলেছেন অভিনেতী সৌমিত্র চট্টোপাধ্যায়। ক্ষণিকের মধ্যেই বদলে যাচ্ছে শারীরিক অবস্থা। এই মিলছে তাঁর সুস্থ হয়ে ওঠার খবর, পরক্ষণেই উদ্বেগ বাড়াচ্ছে শরীরের কোনও না কোনও জটিলতা। আর বয়সকালে শরীরের এই নানা বিধ সমস্যা থাকার কারণেই সঙ্কট মুক্ত হতে পারছেন না অভিনেতা। আর তাই ডাক্তারদেরও কপালে পড়ছে চিন্তার ভাঁজ। 

শুক্রবার দুপুরে মাত্র একবার চোখ খুলে তাকিয়েছেন অভিনেতা। কিন্তু তাতে সন্তুষ্ট নন ডাক্তারেরা। ক্যান্সার থেকে শুরু করে কিডনির সমস্যা, দুই যেন একযোগে কাবু করছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। দ্রুত সুস্থ হয়ে ওঠার আশা ক্রমেই ক্ষীণ হয়ে আসছে। ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। শুক্রবার ডায়ালিসিস করানো হয়নি তাঁর। এরই মধ্যে দুবার ডায়ালিসিস করানো হয়েছে তাঁর।  হিমোগ্লোবিন এবং প্লেটলেট কাউন্ট এরপর নতুন করে আর কমেনি।


সেই কারণেই তৃতীয়বার ডায়ালিসিস করানো হয়নি আর অভিনেতার। এছাড়াও শরীরে রয়েছে সুগার, প্রেশার, COPD-র মত অসুখের সমস্যা। তাই সৌমিত্র চট্টোপাধ্যায়ের সুস্থ হতে বেশ খানিকটা সময় লাগছে বলে ডাক্তারদের মত। শুক্রবার তাঁর পরিবারের অনেকেই এসেছিলেন দেখা করতে। বারে বারে মেডিক্যাল বুলেটিনের মধ্যে দিয়ে হাসপাতালের তরফ থেকে জানানো হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরির সমস্যার বিস্তারিত খবর।