সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ছবির খবর প্রকাশ্যে আসা মাত্রই তাকে ঘিরে বিভিন্ন মহলে শুরু হয়েছিল জল্পনা। নেতাজির অন্তর্ধান রহস্য থেকে শুরু করে গুমনামী বাবার সঙ্গে তাঁর সম্পর্ক কী! ছবির এই চিত্রনাট্যই মন ছুঁয়ে যাবে দর্শকের এমনই দাবি পরিচালকের। কিন্তু নেতাজি অন্তর্ধান নিয়ে নানা জনের নানা মত। কোনটা সত্য কোনটা মিথ্যে! ফলে প্রশ্নের মুখে পড়তে হয় তাঁর আগামী ছবি গুমনামী-কে। 

এবার সেই ছবির বিরুদ্ধে সরব হলেন নেতাজি গবেষক দেবব্রত রায়। প্রকাশ্যেই তিনি অভিষোগ জানান, এই ছবিতে যেভাবে নেতাজিকে তুলে ধরা হচ্ছে তা কাল্পনিক, আরোপিত ও হাস্যকর। সম্প্রতিই এই অভিযোগ নিয়ে এসে শ্যুটিং বন্ধের কথাও জানান তিনি। এই সম্বন্ধীয় এক আইনি নোটিশ তিনি পাঠান সৃজিত মুখোপাধ্যায় কে।

আরও পড়ুনঃ পর্দায় নেতাজি অন্তর্ধান রহস্য! স্বাধীনতা দিবসের সকালে মুক্তি পেল গুমনামী-র টিজার

এখানেই শেষ নয়। তিনি তাঁর আইনি চিঠিতে মুখার্জি কমিশনেরও উল্লেখও করেন। সেখানেই বলা হয়েছে যে গুমনামী বাবা ও সুভাষচন্দ্র বসুর মধ্যে কোনও মিল নেই। ফলে তাঁর দাবি মানুষের কাছে ভুল তথ্য পৌঁছতে পারে। তাই তড়িঘড়ি এই ছবি বন্ধ করার জন্য তিনি চিঠি পাঠান ছবির পরিচালক কে। 

সম্প্রতিই ১৫ অগাস্ট মুক্তি পেয়েছে ছবির টিজার। দেড় মিনিটের এই টিজারে সামনে উঠে এল একাধিক ঘটনা। যা ক্রমানুসারে সাজালে গল্পের ধাঁচ দাঁড়ায় খানিকটা অন্য রকমের। এক যে ছিল রাজা ছবির খানিকটা আভাস মেলে এই ছবির টিজারে। যা দেখা মাত্রই স্পষ্ট হয়ে যায় গল্পের মোড় থাকবে কোন দিকে। তা থেকেই নড়ে চড়ে বসেন অনেকেই।