করোনা আবহে বন্ধ হয়েছিল একাধিক কাজ। চলচ্চিত্র জগতের বিভিন্ন কাজও বন্ধ হয়ে যায়, তারকাদের রুজি রোজগারেও আসে বিভিন্ন সমস্যা। সিনেপ্রেমীদের বিনোদনের উপর পড়ে কোপ। সেসব এখন ভুলিয়ে ফের শুরু হয়েছে ছবি ও বিভিন্ন বিনোদনের অনুষ্ঠানের শ্যুটিং। সিনেমাহলও খুলেছে ৫০ শতাংশ সিটিং নিয়ে। কয়েকটি ছবিও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে গিয়েছে ইতিমধ্যেই। এবার কলকাতার সিনেপ্রেমীদের জন্য আনন্দের খবর ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুরু হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। 

এই উৎসবের দিন আগেও পিছিয়ে গিয়েছিল। করোনা আবহে বন্ধু হয়েছিল কাজ। এবার আর কোনও বাধা নয়। অবশেষে কলকাতার বুকে শুরু হচ্ছে অন্যতম চলচ্চিত্র উৎসব। টুইটারে এই খবরটি প্রকাশ্যে আনলেন মুখ্যমন্ত্রী। আন্তর্জাতিক চলচ্চিত্র মহলের অনুমতি নিয়েই করা হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সমস্ত নিয়মাবলী মেনেই দেখানো হবে প্রতিটি ছবি। প্রতিবারের মত সিনেপ্রেমী, তারকাদের ভিড় খানিক কমবে, তা স্বাভাবিক। তবে বিনোদনের ক্ষেত্রে হবে না কোনও অভাব। 

আরও পড়ুনঃদয়া করে আরও সচেতন হন, স্তন ক্যান্সার নিয়ে মিথিলার বার্তা

 

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লেখেন, "কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সকল অংশীদার এবং সিনেপ্রেমীদের জানাচ্ছি করোনা আবহের কারণে আমাদের উৎসবটির পুনঃনির্ধারিত হয়েছে।  আগামী বছর জানুয়ারি মাসের ৮ তারিখ থেকে শুরু হয়ে১৫ তারিখ অবধি চলবে এই চলচ্চিত্র উৎসব। প্রস্তুতি শুরু করা হোক।" মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় রীতিমত উন্মাদনা ছড়িয়েছে বিনোদন মহলে। আগামী বছরের অপেক্ষায় দিন গুনছে সিনেপ্রেমীরা।