প্রতি সময় লক্ষাধিক মহিলারা আক্রান্ত হন স্তন ক্যান্সারে। প্রতি নিয়ত নানা বয়সী মহিলাদের স্তন ক্যান্সারের চিকিৎসা চলছে পৃথিবীর বিভিন্ন কোণায়। যার জন্য বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের তরফ থেকেই এই বিষয় বারে বারে সচেতনতার বার্তা দেওয়া হয়। সেই বার্তার মাঝেই এবার সামিল হলেন বাংলাদেশি তনয়া রফিয়ত রিশদ মিথিলা। স্তন ক্যান্সার নিয়ে দিলেন সচেতনতার বার্তা। 

একটি ভিডিও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করে তিনি জানান, "আমরা নারীরা সর্বদা পরিবারের, সন্তানের সুস্বাথ্য ও যত্নের কথা চিন্তা করি। তাদের ভালমন্দ নিয়েই আমাদের নিত্যদিনের জীবনযাপন। তবে এসবের মাঝেই নিজেদের নিয়ে, বিশেষত নিজেদের সুস্বাস্থ্য নিয়ে ভাবি না। নিজেদের যত্ন নিতে ভুলে যাই। যার জেরে বহু নারীদের সাংঘাতিক বিপদে পড়তে হয়। নারীদের স্তন ক্যান্সার অত্যন্ত কমোন ক্যান্সারের মধ্যে এসে দাঁড়িয়েছে। একাধিক নারী স্তন ক্যান্সারের ডায়গনসিসের মধ্যে দিয়ে যান। প্রতি তেরো মিনিটে একজন করে নারী স্তন ক্যান্সারে মারা যান।"

আরও পড়ুনঃপুজোর 'ব্লুজ'এ মন হারাল মিমির, লাল-সাদা শাড়িতে আঁচল ছড়িয়ে বঙ্গতনয়া

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

#BreastCancerAwarenessMonth2020 #breastcancerawareness @workd.ai

A post shared by Rafiath Rashid Mithila (@rafiath_rashid_mithila) on Oct 28, 2020 at 11:28pm PDT

আরও পড়ুনঃউন্মুক্ত অ্যাবসে ধরা দিয়ে চূড়ান্ত HOT তৃণা, শ্যামাকে ছেড়ে গুনগুনের প্রেমে নিখিল

এই বলেই তিনি সকলকে অনুরোধ করলেন নিজেদের বিষয় সচেতন হতে। স্বাস্থ্যের বিষয় নিজের আরও যত্ন নিতে। কেবল নিজেদেরই নয়, আশপাশের সকল নারীদেরও এই বিষয় সচেতন করতে অনুরোধ করেন তিনি। মিথিলার এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। শারীরিক সমস্যা নিয়ে অসংখ্য তারকারাই সচেতনতা বার্তা দিয়ে থাকেন। মিথিলাই সেই তারকাদের মধ্যে একজন।