বিশ্বের পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। করোনার সঙ্গে মোকাবিলার পাশা পাশি ভেঙে পড়ছে অর্থনৈতিক পরিকাঠামো, মানুষ হারাচ্ছেন কর্মসংস্থান, নেই খাবার, বাড়তে পারে অনাহার, একাধিক সমীক্ষায় উঠে আসা একাধিক পরিসংখ্যান। কিন্তু এ সবকিছু থেকে মুক্তির কোনও পথ এখনই পর্যন্ত স্পষ্ট নয় কারুর কাছে। রয়েছে শুধু একটাই মন্ত্র, করোনা থেকে বাঁচতে বজায় রাখতে হবে দূরত্ব, তাই নিজেদের গৃহবন্দি করেছেন সকলেই। লকডাউন চলছে দেশ জুরে। 

আরও পড়ুনঃ 'ডোলা রে'র কারণে বাচ্চাটাই নষ্ট হতে বসেছিল মাধুরীর, অন্তঃসত্ত্বা হয়েও লুকিয়ে গিয়েছিলেন অভিনেত্রী

পরিস্থিতি একদিন ঠিক হবেই, এই আশায় বুক বাঁধছেন এখন আট থেকে আশি। চোখের জল বাধ মানতে নারাজ। সাধারণের সেই পরিস্থিতির কথা ভেবে অনেকেরই উড়েছে রাতের ঘুম। তেমনই পরিস্থিতির শিকার এবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। চিন্তার ভাঁজ পড়েছে তাঁরও কপালে। বন্ধ রয়েছে টলিপাড়া, দিনমজুরদের সমস্যা বেড়ে চলেছে, তাই রাত্রে নিশ্চিন্তে ঘুমের অবকাশ নেই। 

 

 

এমনই সময় হাজির ছোট্ট বুম্বা, কী বললেন প্রসেনজিৎকে! বাস্তব পরিস্থিতির দিক থেকে নজর এড়াতে খানিক মজার ছলে শেয়ার করলেন এক স্বস্তির কথোপকথন। যেখানে ছোট্ট বুম্বা প্রসেনজিৎকে শেখালেন স্বপ্ন দেখতে। চোখে ঘুম আনার সহজ উপায়ও বাতলালেন তিনি। বুম্বার কথা, - জানি তুমি এখন চিন্তিত, কিন্তু কিছু ভালো ভাবনা সঙ্গে নিয়ে ঘুমতে যাও, মনে করো তুমি একটা সাদা ঘোড়াতে আছ, আর এক সুন্দর স্বপ্নের দেশে পা রাখছ। যেখানে আশা আছে, ভালো বাসা আছে মনুষ্যত্ব রয়েছে। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা