ইন্টারনেট সেনসেশন ঋতাভরী চক্রবর্তীর কোয়ারেন্টাইন পিরিয়ড নিয়ে ভক্তদের মধ্যে উন্মাদনার শেষ নেই। ঋতাভরী সোশ্যাল মিডিয়ায় নিজের প্রায় সমস্ত আপডেটই দিতে থাকেন। নিত্যদিন নতুন কিছু পোস্ট করে ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করেন। তিনি কেবল নিজের আপডেটই নয়, তাঁর ফলোয়াড়রা এই লকডাউনে কীভাবে সময় কাটাচ্ছেন তা জানার জন্য সম্পূর্ণভাবে আগ্রহী তিনি। তাই নিজের কাজকর্মের সঙ্গে ভক্তদের সঙ্গেও কমেন্ট সেকশনে আড্ডা দেন অভিনেত্রী। লকডাউনে থ্রোব্যাকের ট্রেন্ডে গা ভাসালেন তিনিও।

আরও পড়ুনঃবিহার পুলিশের নাগালের বাইরে রিয়া, তবে কি আন্ডারগ্রাউন্ড অভিনেত্রী

স্কুলজীবনের একটি ক্যানডিড ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। যেখানে তাঁকে চেনা তো দূরের বিষয় খুঁজে বের করতেও সময় লাগছে। ছিপছিপে চেহারা, স্কুল ইউনিফর্মে ঋতাভরী। যার সঙ্গে এখনকার ঋতাভরীর কোনও মিলই নেই। লকডাউনে ছবি ভিডিও পোস্ট করা ছাড়াও আরও একটি বিষয় নিয়ে ভক্তদের মনোরঞ্জন করছেন তিনি। তা হল মিনিয়েচার আর্ট। একটি বিশেষ ধরণের ফর্ম অফ আর্ট যা ছোট ছোট জিনিস দিয়ে ক্রাফ্টের মত তৈরি করতে হয়। অভিনয়ের মতই এই মিনিয়েচার আর্টও ঋতাভরীর খুব পছন্দের। বহুদিন ধরেই শিখেছেন এই মিনিয়েচারের কাজ। কেবল কোয়ারেন্টাইনের সময়েই নয়, সময় সুযোগ পেলেই বসে পড়েন ক্ষুদে ক্ষুদে জিনিসপত্র নিয়ে। 

আরও পড়ুনঃ'রিয়ার মতই বাঙালি মহিলারা কালা জাদুতে বিশেষজ্ঞ', কুমন্তব্যে ক্ষোভ উগরে দিল বাংলার মানুষ

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

As you can see my school friends were really kind and supportive!😹🤦🏻‍♀️ #majorthrowback

A post shared by Ritabhari Chakraborty (@ritabhari_chakraborty) on Jul 31, 2020 at 3:22am PDT

 

ঋতাভরীর এই মিনিয়েচার আর্ট দেখে অনুপ্রাণনিত হয়ে তাঁর বহু ভক্তরাও শুরু করেছেন এই কাজ। বিদেশে গিয়েও তিনি এই মিনিয়েচার মিউজিয়ামে ঘুরে এসেছেন। তার ভ্লগও তৈরি করেছিলেন ঋতাভরী। মিনিয়েচারের কাজ ছাড়াও বই পড়তে বড়োই ভালবাসেন তিনি। নিজেকে আস্ত বইপোকা হিসেবেও পরিচয় দেন মাঝে মধ্যে। কোয়ারেন্টাইনে বই পড়ে সময় কাটানো গেলে আর কিছুর দরকার হয় না বলেই মনে করেন অভিনেত্রী। সম্প্রতি তিনি একটি পোস্টে ভক্তদের জিজ্ঞেসও করেছিলেন যে কী বই এখন তাঁর ফলোয়াড়রা পড়ছে।  এছাড়া বাড়ি পরিষ্কার করা, নিজের ঘর গোছানো, শরীরচর্চা, রান্না বান্না নিয়েই কাটছে ঋতাভরীর লকডাউন।