সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণের পর শোকস্তব্ধ হয়ে গিয়েছিল বাংলা চলচ্চিত্র জগৎ, সেই রেশ কাটতে না কাটতেই ফের নক্ষত্রপতন। টলিউডের আরও এক বর্ষীয়ান অভিনেতার জীবনাবসান। প্রয়াত হলেন মনু মুখোপাধ্যায়। জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। রবিবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এই বর্ষীয়ান অভিনেতা। 'গভীর শোক' প্রকাশ আর্টিস্ট ফোরামের। তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

অভিনেত্রীর কথায়, "এই বছর একেবারেই ধ্বংসের বছর, অনেক প্রিয় মানুষকেই টেনে নিল এই বছর। জানি না এর শেষ কোথায়। আরও একজন প্রিয় মানুষকে হারালাম। মনু কাকু, যাঁকে অবশ্যই পেশাগত সূত্রতে তো চিনতামই, ব্যক্তিগতভাবেও চিনতাম। কারণ উনি আমার সেজ মামা-মামির খুব কাছের বন্ধু ছিলেন। অনেক ছোটবেলা থেকে দেখছি ওনাকে। আমাদের মামারবাড়িতে আসতেন তিনি। খুবই মর্মান্তিক। ওনার সঙ্গে কাজও করেছি অনেক ছবিতে।" 

আরও পড়ুনঃফের নক্ষত্রপতন, চলে গেলেন 'তেজাব' ছবির অভিনেতা রবি পটবর্ধন

 

ঋতুপর্ণা আরও জানান, "খুব স্নেহপ্রবণ, আন্তরিক, একজন ভাল মানুষ চলে গেলেন। আশা করব ওনার আত্মার শান্তি হোক। উনি যেখানে থাকুক না কেন শান্তিতে থাকুক। উনি চিরকাল আমাদের মধ্যে বেঁচে থাকবেন। অসামান্য কিছু কাজ করে গিয়েছেন বাংলা সিনেমাতে। বাংলা চলচ্চিত্র জগৎ ওনাকে সর্বদা স্মরণ করবে।" ছেলেবেলার স্মৃতিতেই বেঁচে থাকুক 'মনু আঙ্কেল', এই শোক যেন ভোলার নয়, জানালেন টলিউড অভিনেত্রী।