আর মাত্র দুদিনের অপেক্ষা। তারপরই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি কন্ঠ। পুনরায় বাস্তব থেকে তুলে আনা পটভূমিতেই সম্পর্কের জ্বাল বুঁনেছেন পরিচালক। ছবির পটভূমিকে ঘিরে রয়েছে ক্যান্সার। মানুষের স্বপ্ন, আশা, ভরসা টুকু যখন ধুয়ে মুছে যায়, তখনই সে নিজেকে গুটিয়ে নেয় সমাজ থেকে। কিন্তু এই অবস্থাতেও যে মনের জোড়ে নতুন পথ খুলে যেতে পারে তারই এক সহজ সমীকরণের দিশা দেবে কন্ঠ।

একের পর এক গান সোশাল মিডিয়াতে মুক্তি পেয়েছে ইতিমধ্যেই। জনপ্রিয়তা পেয়েছে অনেক। তারই তৃতীয় গান মুক্তির অনুষ্ঠানে এসে ধরা দেয় এই ছবির নায়ক-নায়িকা। নায়ক তথা পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ছবির দৃশ্যায়ণ নিয়ে বলেন- আমাকে রোমান্স শিখিয়েছে পাওলি। এই ছবির অভিনেত্রী পাওলিও সহাস্যে জানায়, এই জন্যই শিবপ্রসাদ এত ভালো সংলাপ লেখেন। তবে এই ছবিতে অপর এক গুরুত্বপূর্ন চরিত্রে দর্শক পাবেন জয়া আহসান-কে।

কন্ঠ-কে ঘিরেই গড়ে ওঠা, প্রেম, সম্পর্ক, আবেগের ভীত যখন নড়ে ওঠে, তখনো কী সম্পর্কগুলো ততটাই সহজ থাকে, না কী সময়ের সঙ্গে সঙ্গে তা বদলাতে পারে নিজের রূপ, তারই প্রতিচ্ছবি কন্ঠ।

ছবির গান নিয়ে পরিচালক জানান, ইতিমধ্যেই প্রসেনের গলায় চুপকথা গানটি দর্শকের মন ছুঁয়েছে, এরই মধ্যে অবাগজল গানটি প্রাণ দিয়ে গেয়ে আবারও সকলের নজর কারল প্রসেন।