Asianet News BanglaAsianet News Bangla

সঙ্কটজনক হলেও শারীরিক অবস্থার সামান্য উন্নতি, আজ তৃতীয় দফার ডায়ালিসিস সৌমিত্রর

  • শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হলেও সামান্য উন্নতি হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের
  • আজ তৃতীয় দফায় ডায়ালিসিস করা হবে সৌমিত্রর
  •  দু দফা ডায়ালিসিসের পর কতটা শারীরিক উন্নতি হয়েছে তা খতিয়ে দেখা হবে
  • তিনদিন ধরে ভেন্টিলেশন সাপোর্টের মাত্রা একই রয়েছে
Soumitra Chatterjee health update 3 rounds of dialysis will be held today bRd
Author
Kolkata, First Published Oct 30, 2020, 12:34 PM IST

কেটে গিয়েছে ৪৮ ঘন্টা।  শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হলেও সামান্য উন্নতি হয়েছে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই দ্বিতীয় ডায়ালিসিস করা হয়েছে অভিনেতার। এবং তারপরেই বেশ কয়েকবার চোখ মেলেও তাকিয়েছেন অভিনেতা। হাসপাতাল সূত্রে খবর, আজ তৃতীয় দফায় ডায়ালিসিস করা হবে সৌমিত্রর। গত দু দফা ডায়ালিসিসের পর কতটা শারীরিক উন্নতি হয়েছে সৌমিত্রর, তা খতিয়ে দেখবেন চিকিৎসকেরা।

আরও পড়ুন-মুহূর্তে ফাঁস হয়ে গেল অনির্বাণের নগ্ন ভিডিও, বডি শেমিংয়ের তোপে ব্যোমকেশ...


জটিলতা কিছুতেই কাটছে না, শারীরিক পরিস্থিতি একইরকম রয়েছে ফেলুদার।  তবে এখনও সঙ্কটজনক  অবস্থায় রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকেরা জানিয়েছেন,গতকালও তার রেচন প্রক্রিয়া স্বাভাবিক ছিল না। এবং ফুসফুসের সংক্রমণ আটকাতে যে ওষুধ দেওয়া হয়েছিল অভিনেতাকে, তা কতটা কাজ করেছে তাও খতিয়ে দেখা হবে। তবে তিনদিন ধরে ভেন্টিলেশন সাপোর্টের মাত্রা একই রয়েছে বলে খানিকটা আশার আলো দেখছেন চিকিৎসকেরা। আপাতত স্থিতিশীল থাকলেও এখনও সঙ্কট মুক্ত নন অভিনেতা।

 

Soumitra Chatterjee health update 3 rounds of dialysis will be held today bRd

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শারীরিক  পরিস্থিতির কোনও উন্নতি হয়নি আবার অবনতিও হয়নি। হিমোগ্লোবিন সহ আর সবকিছুই স্বাভাবিক রয়েছে। গত ৪৮ ঘন্টায় ইউরিনও হয়েছে। তবে এই মুহূর্তে রোনাল ফাংশানের উন্নতি প্রয়োজন রয়েছে ভীষণভাবে। এবং সেই কথা ভেবেই ২ দফায়  ডায়ালিসিস করা হয়েছে অভিনেতাকে । এবং তাতে ইতিবাচক সাড়া পেয়েছে চিকিৎসকেরা। এতে ক্রিয়েটিনিনের মাত্রাও কমবে বলে মনে করা হচ্ছে। বর্ষীয়ান অভিনেতার অক্সিজেন স্যাচুরেশন ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যেই রয়েছে। এবং শরীরের ক্ষতিকারক ব্যাকটিরিয়াকেও ইতিমধ্যে চিহ্নিত করা গিয়েছে। সেই অনুযায়ী ওষুধ চলছে। একটানা ২২ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা।  প্রতি মুহূর্তেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন চিকিৎসকেরা। তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই কো-মর্বিডিটি এবং বয়স। তার শারীরিক অবস্থার এই খবরে সকলের তার সুস্থতার কামনা করছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios