একজন বাচিক শিল্পীর কাছে কন্ঠই তার মূল অস্ত্র। আর রোগের কারেণ যদি সেই কন্ঠই একদিন থেমে যায়, তা হলে কী হয়। এই নিয়ে শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় ও নন্দিতা রায়ের ছবি 'কন্ঠ'। ল্যারিনজেকটমির কারণে এই ছবিতে রোধ হয় বাচিক শিল্পীর কন্ঠ। 

হাওড়ার নারায়ণা সুপারস্পেশালিটি হাসপাতালে এই ল্যারিনজেকটমি-তে আক্রান্তদের জন্য 'কন্ঠ' ছবির বিশেষ স্ক্রিনিং হয়ে গেল রবিবার। স্ক্রিনিং এর সঙ্গেই এদিন বিভিন্ন চিকিৎসকরা এই রোগ নিয়ে আলোচনা করেন। 

'কন্ঠ'-র এই বিশেষ স্ক্রিনিং-এ উপস্থিত ছিলেন, ছবির পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় ও নন্দিতা রায়, পাওলি দাম, জয়া এহসান। ছবিতে বাচিক শিল্পী বিভূতি চক্রবর্তীর চরিত্রে অভিনয় করেছেন খোদ শিবপ্রসাদ মুখোপাধ্যায়। কীভাবে ক্যানসারের সঙ্গে পাঞ্জা লড়ে নতুন ভাবে বাঁচার দিকে পা বাড়ায় বিভূতি, সেই গল্পই বলা রয়েছে এই ছবিতে। 

বিভূতির মতোই যাতে ক্যানসারের সঙ্গে মোকাবিলা করে নতুন ভাবে বাঁচার আশায় বুক বাঁধা যায়, সেই গল্প দেখিয়ে অনুপ্রাণতি করতেই এই হাসপাতালের রোগীদের জন্য বিশেষ স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়। 

'কন্ঠ'ছবিটি ইতিমধ্য়েই বক্স অফিসে ভাল কাজ করা শুরু করেছে। ছবিটি চলচ্চিত্র জগতে প্রশংসিতও হয়েছে। ছবিতে প্রত্যেকের অভিনয়ও নজর কেড়েছে। 'কন্ঠ' ছবির গান ইতিমধ্য়েই বেশ হিট।