বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে ক্রাইম থ্রিলারের সংখ্যা কয়েক বছরে বেশ বৃদ্ধি পেয়েছে। দর্শকদের মনে জায়গা করে নিয়েছে ক্রাইম থ্রিলার-এর সাসপেন্স। কয়েক বছরে বেশ কয়েকটি ক্রাইম থ্রিলার সাড়া ফেলেছে। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'ভিঞ্চি দা' সিনেমাটি সম্প্রতি হিট লিস্টে ছিল। সৃজিত-এর পরিচালিত 'বাইশে শ্রাবণ' এক অন্যমাত্রার ক্রাইম থ্রিলার দিয়েছে বাঙ্গালিকে। ২০১১ সালে মুক্তি পেয়েছিল '২২ শে শ্রাবণ'। ২২ শে শ্রাবণের স্পিন অফ হিসাবে এবার নয়া ক্রাইম থ্রিলার আনতে চলেছেন সৃজিত। এই স্পিন-অফ-এর নাম 'দ্বিতীয় পুরুষ'। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির একটি পোস্টার। 'দ্বিতীয় পুরুষ' মুক্তি পাবে ২০২০-এর ২৩ শে জানুয়ারি। 

ছবির পোস্টারেই পাওয়া গিয়েছে রহস্যের আঁচ। পোস্টারে দেখা গিয়েছে দেওয়ালে রক্ত দিয়ে লেখা বাংলাতে দুই। তার নিচে লেখা 'বাইশে শ্রাবণ'-এর পর। যেহেতু এটি আগের ছবিরই 'স্পিন অফ' তাই পরমব্রত চট্টোপাধ্যায় ও রাইমা সেন থাকছেন ছবিতে। অভিজিৎ-এর চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অমৃতা-এর চরিত্রে রাইমা সেন। তবে 'দ্বিতীয় পুরুষ' ছবিতে রহস্যের গন্ধ আরও বেশি। হঠাৎ স্পিন অফ কেন? এ প্রসঙ্গে সৃজিত জানিয়েছেন, অভিজিৎ এবং অমৃতা-র খবর আবার নেওয়ার জন্যই এই ছবি। বাকি চরিত্রের বাছাই পর্ব এখনও সম্পূর্ণ হয়নি। সঙ্গীত পরিচালনার ভার সম্ভবত অনুপম রায়ের হাতেই থাকবে। অনুপম রায়ের এক মিউজিক অ্যালবামের নাম 'দ্বিতীয় পুরুষ'-এর নামানুসারে এই সিনেমার নাম। কিন্তু সেই অ্যালবাম থেকে কোনও গান থাকবে কিনা তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। 

বাইশে শ্রাবণের সকালে এরকম এক খবরে খুশি সৃজিত মুখোপাধ্যায়ের ভক্তরা। 'দ্বিতীয় পুরুষ' বক্স অফিস হিটে বাইশে শ্রাবণ-কে পিছনে ফেলবে বলেও মনে করছেন তারা।