এ মাসের শুরুর দিকেই নিজের মা হওয়ার সুখবর প্রকাশ্যে এনেছিলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। কোয়েল মল্লিকের ছেলে হওয়ার খুশির খবর প্রকাশ্যে আসার পরই শুভশ্রী মা হতে যাচ্ছেন, এই খবরে আনন্দে আত্মহারা হয়েছিল সকল ভক্তরা। এবার হতাশা ভরা পোস্টে চোখে জল এনে দিলেন অভিনেত্রী। আসন্ন সন্তানের জন্য আশঙ্কা ভরে উঠেছে শুভেশ্রীর মন। সেই আবেগেই কলম ধরলেন তিনি। দুঃখপ্রকাশ করলেন আমফানে ক্ষতিগ্রস্থ হওয়া মানুষদের জন্য। এই পরিস্থিতিতে আর হাসিখুশি থাকতে পারছেন না তিনি।

কলম ধরে সে লেখাটি পরে শোনালেন সকলকে। করোনার প্রকোপের উপর আমফানের জেরে চারিদিক ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। আমফানের পরবর্তী অবস্থার বহু ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। সেই ছবিগুলির মধ্যে একটি ছবি দেখে ছ্যাঁত করে উঠছে সকলের মন। সেই ছবির প্রসঙ্গ তুলেছেন শুভশ্রী, তিনি বলেন, "সোশ্যাল মিডিয়ায় একটি ছবি খুব ঘুরে ফিরে বেড়াচ্ছে। বছর চার-পাঁচেকের একটি বাচ্চা বাটি নিয়ে ত্রাণশিবিরে এসেছে খাবার নিতে। রাস্তায় জমা জল বুক অবধি এসে গিয়েছে তার। কয়েক বছর পর তুইও তো এই বয়সের হবি। এই ছবি দেখার পর তোর কথা ভেবে কীকরে বেশি করে খাই বলতো।"

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ভালো থাকুন, সবাই সবার পাশে থাকুন ।

A post shared by Subhashree Ganguly (@subhashreeganguly_real) on May 23, 2020 at 6:38am PDT

 

নিজের আসন্ন সন্তানের উদ্দেশেই কলম ধরেছিলেন শুভশ্রী। এমন পরিস্থিতিতে তিনি কিছুতেই সুখে শান্তিতে থাকতে পারছেন না। বিরাশি হাজার বাড়ি ধ্বংস হয়ে গিয়েছে। কত গাছ উপড়ে এসেছে মাটি থেকে। রাস্তায় পড়ে রয়েছে পুরনো বটগাছ। কত মানুষের বাড়ি হারাবার পর জমা জলের মধ্যে দিয়েও নতুন ঠিকানা খুঁজতে চলেছে তারা। এমন অবস্থায় আর কীকরে ভাল থাকতে পারে মানুষ। শুভশ্রীর এই লেখা শুনে আবেগে ভরে উঠেছে বিনোদন মহল থেকে ভক্তমহল।