হাইওয়েতে একটি ভ্যানে চেপে বসে পাঁচজন। ভ্যানের সঙ্গে বাঁধা একটি গরু। ওই পাঁচজন ব্যক্তির মধ্যে একজন মোষের গায়ে আঘাত করে পিটিয়ে সজোরে ভ্যান চালাবার চেষ্টা করছে। আশপাশে বেশ কয়েকজন বাইকচালকও রয়েছে, যারা চিৎকার করে মদৎ জোগাচ্ছে তারা। এমনই সময় হাইওয়ে একদিক থেকে অন্যদিকে ছুটে যায় মোষটি। মোষটি দৌড়তে দৌড়তেই ভ্যানের থেকে ছিটকে যায়, এবং পালিয়ে যায়। ডিভাইডারে ধাক্কা লেগে ভ্যানে থাকা সমস্ত মানুষ একেবারে ছিটকে পড়ে রাস্তার উপর। ভিডিওটি বেশ পুরনো। তবে সম্প্রতি ভিডিওটি ফের ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ট্যুইটারে সেই ভিডিওটি শেয়ার করেছেন স্বস্তিকা। ভিডিওটির ক্যাপশনে লিখেছেন, "এতদিন পর আমি ভীষণ আনন্দিত বোধ করছি। খুব খুশি আমি। মানুষরূপী এই পশুগুলোর সঙ্গে এমনই হওয়া উচিত ছিল। এবার পশুদের বরঞ্চ মানুষ হিসেবে গণ্য করা উচিত।" স্বস্তিকা পশুহিংসার বিরুদ্ধে এভাবে আওয়াজ তোলার পর তাঁকে সমর্থন করেছে একাধিক মানুষ। নানা ভাবেই চলে পশুহিংসা। সেসব কিছুর বিরোধিতা করে ট্যুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী।

 

 

প্রসঙ্গত স্বস্তিকা মুখোপাধ্যায়ের নতুন ওয়েব সিরিজ পাতাল লোকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। অনুষ্কার শর্মা প্রযোজিত এই ছবিতে স্বস্তিকা ডলি মেহরার চরিত্রে অভিনয় করছেন। তাঁর অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছে বহু দর্শক। সে সমস্ত প্রশংসাই একের পর এক নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করে চলেছেন স্বস্তিকা। স্বস্তিকার পাশাপাশি অনিন্দিতা বসুও রয়েছেন সিরিজে। প্রশংসার পাশাপাশি পাতাল লোক সিরিজটির বিরুদ্ধে অভিযোগও এসেছে বহু। হিন্দুদের প্রতি ঘৃণা ছড়াচ্ছে বলেই দাবি জানিয়েছে একাংশ নেটিজেন।