দীর্ঘদিনের স্বপ্ন এবার বাস্তবায়িত হতে চলেছে। ফেলুদা নিয়ে আপাতত মজে রয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। অনেকদিন ধরে ফেলুদা নিয়ে কাজ করার ইচ্ছে ছিল পরিচালকের। সেই ফেলুদাকেই এবার শাণ দিচ্ছেন তিনি। তবে সিনেমায় নয়, ফেলু মিত্তিরের আত্মপ্রকাশ ঘটেত চলেছে ওয়েব ফরম্যাটে। অনেকদিন ধরেই এ নিয়ে জল্পনা চলছিল। কে হবেন এই ফেলু মিত্তির? এমনকী বিষয়টি নিয়ে দ্বন্ধে ছিলেন পরিচালক নিজেও। অবশেষে প্রকাশ্যে এল সৃজিতের ফেলুদা। টোটা রায়চৌধুরীকে দেখা যাবে ফেলুদার চরিত্রে।

আরও পড়ুন-'জুন মালিয়াকে বিয়ে করছি না', ক্ষোভ উগরে দিলেন সৌরভ

কয়েকদিন আগেই  'ফেলুদা ফেরত' ওয়েব সিরিজিটির কথা ঘোষণা করেছিলেন সৃজিত। কিন্তু চরিত্রের জন্য কাকে বেছে নেবেন সেই নিয়ে দ্বন্ধে ছিলেন তিনি। টলিউডের চার জন অভিনেতার নাম ছিল তার তালিকায়। অনির্বাণ ভট্টাচার্য, আবীর চট্টোপাধায়, টোটা রায়চৌধুরী এবং ইন্দ্রনীল সেনগুপ্তের নাম উঠে এসেছিল। কয়েকদিন আগেই সন্দীপ রায়ের 'বাদশাহী আংটি ' ছবিতে অভিনয় করেছিলেন আবীর। এবং অনেকেই ভেবেছিলেন  আবীরই হতে চলেছেন সৃজিতের ফেলুদা। এখানেই শেষ নয়, দর্শকদের মধ্যে ভোট দেওয়া নেওয়া শুরু হয়েছিল। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে ফেলুদার চরিত্রে অভিনয় করতে চলেছেন টোটা রায়চৌধুরী।  তোপসে এবং মগনলাল মেঘরাজের চরিত্রে কাকে দেখা যাবে তা এখনও জানা যায়নি। তবে জটায়ুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তীকে দেখা যাবে ।

 

সৃজিত জানিয়েছেন, 'ফেলুদা ফেরত '  ওয়েবসিরিজটি  'ছিন্নমস্তার অভিশাপ ' এবং  'যত কান্ড কাঠমান্ডুতে' গল্প দুটি নিয়েই তৈরি করা হচ্ছে। ডিসেম্বর- জানুয়ারি মাসেই শুরু হতে চলেছে ওয়েব সিরিজটির শ্যুটিং। ওয়েব সিরিজটি নিয়ে ইতিমধ্যেই অনেক কৌতুহল শুরু হয়ে গিয়েছে দর্শকদের মধ্যে। বাঙালি গোয়েন্দা সাহিত্যের এই চরিত্রটির সঙ্গে সব্যসাচীর পর যদি আরও কারোর মিল থাকে তিনি হলেন টোটা রায়চৌধুরী।  আপাতত সেদিকেই তাকিয়ে দর্শক।