করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । ইতিমধ্যেই করোনা রুখতে দেশে  লকডাউন শুরু হয়েছে। মুম্বইয়ে করাল থাবা পড়েছে এই করোনা ভাইরাসের।  এশিয়ার বৃহত্তম বস্তি হিসেবে সবার প্রথমেই নাম আসে মুম্বইয়ের ধারাভির। যেখানে এক চিলতে ঘরের মধ্যে একাধিক লোকের বসবাস। গণ শৌচাগারই ভরসা বাসিন্দাদের।  তাই সেখানে সামাজিক দূরত্ব তো শতহস্ত দূর। এহেন জনবহুল এলাকাতে হাজারেরও বেশি মানুষের করোনা পজিটিভ এসেছে।

আরও পড়ুন-হাসপাতালে বিছানাতেও গাইলেন 'হুড় হুড় দাবাং', ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়...

মুম্বইয়ে কোভিড-১৯ পজিটিভের মধ্যে একটা বড় অংশ রয়েছে ধারাভিতে। এই সঙ্কট পরিস্থিতিতে তাদের পরিস্থিতি আরও কঠিন হয়ে দাঁড়িয়েছে।  এহেন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছেন বলি অভিনেতা অজয় দেবগণ। গত ১৫ দিনের মধ্যেই সেখানে একটি অস্থায়ী হাসপাতাল তৈরি করা হয়েছে। আর তা সম্ভব হয়েছে অজয়ের সহায়তায়। অক্সিজেন সিলিন্ডার থেকে ভেন্টিলেটর, যা যা জিনিস কোয়ারেন্টাইন সেন্টারে ব্যবহৃত হবে তা সবটাই যোগান দিয়েছেন অভিনেতা।

আরও পড়ুন-চোখের জলেই ভাইকে শেষ বিদায় সাজিদের, ইরফানের পাশে চিরনিদ্রায় ওয়াজিদ...

সূত্র থেকে জানা গেছে, ২০০ শয্যার বেডের জন্য অক্সিজেন সিলিন্ডার থেকে দুটো পোর্টেবল ভেন্টিলেটর-এর পুরো টাকাটাই দিয়েছেন অজয়। তবে এই প্রথম নয়, এর আগেও ধারাভির ৭০০ পরিবারকে রেশন বিলি করেছেন অজয়। শুধু তাই নয় ফিল্ম ইন্ডাস্ট্রিরও পাশে দাঁড়িয়েছিলেন অভিনেতা। ৫১ লক্ষ টাকা দান করেছিলেন দৈনিক পারিশ্রমিক ভিত্তিক কর্মীদের। বিএসসি দ্বারা যে অস্থায়ী হাসপাতাল ধারাভিতে গড়ে তোলা হয়েছে সেখানে চিকিৎসা হবে করোনা আক্রান্তদের। সেখানে ৪ জন চিকিৎসক সহ ১২ জন নার্স এবং ২০ জন ওয়ার্ড অ্যাটেন্ড্যান্ট থাকবেন। মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। যত দিন যাচ্ছে ততই যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।