পশ্চিমবঙ্গের দক্ষিণাংশের ছাড়খাড় করে দিয়ে গিয়েছিল আমফান সাইক্লোন। সপ্তাহখানেক পর পরিস্থিতি খানিক সামলাতে পেরেছে বাংলার মানুষ। পশ্চিমবঙ্গের পর এবার মহারাষ্ট্রের পালা। আমফান সাইক্লোনের পর নিসর্গ সাইক্লোন ধেয়ে আসছে মুম্বইয়ের দিকে। গতিবেগ কত থাকবে তা এখনও নিশ্চিত না হলেও, বিধ্বংসী ঝড়ে ক্ষতি হবে অংসখ্য জায়গার, বিপদ বাড়তে রাস্তায় থাকা মানুষদেরও। সেই নিয়েই সতর্কবার্তা জারি করলেন অক্ষয় কুমার। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে সচেতন করার চেষ্টা করলেন শহরবাসীকে।

আরও পড়ুনঃঅক্ষয়ের ছেলের কান মুললেন মোদী, মুহূর্তে ছবি ভাইরাল নেট দুনিয়ায়

নিসর্গ আঁছড়ে পড়ার আগে কী কী করা প্রয়োজন। সঠিক মাত্রায় নিরাপত্তা নিতে হবে মানুষকে। ঝড়ের আগে র্সাতায় না বেরনো, পাতলা কিংবা ভাঙা শেডের নিচে না দাঁড়ানো, বাড়ির ইলেক্ট্রিসিটিতে যাতে ঝড়ে কোনও ক্ষতি না হয়, সমস্ত প্লাগ খুলে রাখা। ঝড়ের সময় মোবাইল চার্জ না দেওয়া। বারান্দায় টব, গামলা যা আছে তা ঘরে ভিতর রাখা। মুম্বই এবং সমুদ্র যেহেতু পাশাপাশি। অভিনেতা অনুরোধ করেছেন সকলকে কেউ যেন সমুদ্রের কাছে ঝড়ের সময় কখবদদার না থাকেন। সমুদ্রের কাছে থাকা সেই সময় প্রাণঘাতী হতে পারে।

আরও পড়ুনঃ'পালঘর সাধু মৃত্যু নিয়ে একটাও কথা বলেনি এরা', জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদ নিয়ে অন্য সুর তুললেন কঙ

 

এছাডা়ও তিনি ভিডিওটিকে যথাসম্ভব শেয়ার করতে বলেছেন। যাতে প্রত্যেকের কাছে ভিডিওটি পৌঁছয় এবং প্রত্যেকে সমানভাবে সতর্ক হতে পারে। অক্ষয় এও বলেন কারও কোনও সমস্যা হলে, বিপদে পড়লে তৎক্ষণাৎ বিএমসির সঙ্গে যোগাযোগ করে। "মুম্বইকর হেরে যাওয়ার মানুষ নয়। এই ঝড়কে জয় করতে হবে। সঠিকমাত্রায় নিরাপত্তার কথা ভাবলেই আমরা সুরক্ষিত থাকব।" অক্ষয়ের কথাগুলি শুনে প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা। করোনা প্রকোপে তিনি দেশকে যেমন সাহায্য করছেন তেমন প্রাকৃতিক দুর্যোগেও সকলকে বাঁচানোর উপায় বাতলাচ্ছেন।