১০ মে মাতৃদিবস। এই বিশেষ দিনে সকলেই এক যোগে সাধ্য মত মাকে জানাচ্ছেন শুভেচ্ছা, সোশ্যাল মিডিয়ার পাতায় তুলে ধরছেন হাজারো না বলা কথা। মা-কে যা কোনও দিনই বলা হয়ে ওঠেনি, সেই কথায় যেন আজ সকলের স্মতির পাতায় উজ্জ্বল। কেউ লিখলেন কবিতা, কেউ আবার ব্লগে ব্লগে করলেন স্মৃতিচারণ। সেই তালিকা থেকে বাদ পড়েননি খোদ অমিতাভ বচ্চন। তবে কেবলই মায়ের স্মৃতিতে ভেসে যাওয়া নয়, পাশাপাশি শৈশবের দিন মনে করিয়ে তারকা দিলেন করোনার সঙ্গে লড়াই করার উপদেশ। 

আরও পড়ুনঃ বলিউডের পর্দায় মাতৃদিবস, মা-কে ঘিরে যে পাঁচ গানের বাজিমাত

রবিবার সোশ্যাল মিডিয়ার পাতায় একটি ভিডিও শেয়ার করে বললেন, আজ মাতৃদিবস। এই সময় ফিরে যাওয়া যাক শৈশবে। খেলাধূলার মাঝেও কতবার অসুস্থ হয়ে পড়া। ছুটে গিয়ে তা মাকে জানানো। মা ঘরোয়া উপায়ে সেবা করা থেকে শুরু করে প্রয়োজনে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া, সবই করতেন। আর তাতে তারাতারি সেরেও উঠতাম সকলে। এখনও দেশের সেই কঠিন পরিস্থিতি, শৈশবকে হাতিয়ার করেই লড়তে হবে। 

 

 

ছোটবেলার মতই শরীরে কোনও সমস্যা থাকলে কাছের মানুষকে জানাতে হবে। প্রয়োজনে সকলে চিকিৎসার ব্যাবস্থা করবে, ডাক্তার দেখাবেন, সময় মত সেবাযত্ন হলেও রোগের হাত থেকে মিলবে মুক্তি। আর আবার সকলে খেলবে, উঠে দাঁড়াবে, লড়াই করবে। এভাবেই এই করোনা সঙ্গে মোকাবিলাক করা সম্ভবপর হবে। তাই সকলকে সচেতন থাকতে হবে। মাতৃদিবসে মায়ের স্মৃতির কথা উষ্কে এমই উপদেশ দিলেন অমিতাভ বচ্চন। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা