'দুঃসাহসের ঔষুধ' শর্ট ফিল্মটিতে লকডাউনে বিশেষ উপদেশের গুরুত্ব বুজিয়েছেন অপরাজিতা আঢ্য। লকডাউনের পরিস্থিতি নিয়েই আরও এক বার্তা নিয়ে তৈরি হয়েছে 'দুঃসাহসের ঔষুধ'। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেল থেকে লকডাউনে দর্শকদের ফের উপহার দিলেন অভিনেত্রী। নিজে ছিলেন মায়ের ভূমিকায়। এবং একজন ব্যাঙ্ক কর্মী গার্গী রায়। তিনি ছিলেন মেয়ের ভূমিকায়। মেয়ে লকডাউনের মধ্যে ব্যাঙ্কে কাজ করতে যাচ্ছে। ব্যাঙ্কে থেকে বাড়ি ফিরে সম্পূর্ণ ভাবে স্যানিটাইজ করছে নিজেক। 

আরও পড়ুনঃঋষির মৃ্ত্যুর সঙ্গে ধুলোয় মিশে যাচ্ছে পাকিস্তানের কাপুর হাভেলি, পরিবারের স্মৃতিতে মোড়া সেই ধ্বংসাবশ

বাড়ি ফিরে মায়ের সঙ্গে কথা বলতে বলতে বলে উঠল ছোটবেলায় দিদা যখন বলত, খেলে এসে বাড়িতে ঢোকার আগে জামাকাপড় ছাড়তে নয়তো বাড়ি অশুদ্ধ হয়ে যাবে, সেই কথাই আজ কাজে লাগছে। অথচ এক সময় সেই কথাটা শুনলেই কি রাগটাই না হত। এই স্বল্পদৈর্ঘ্যের ছবি দিয়ে এটাই বোঝাতে চেয়েছেন অপরাজিতা যে যে উপদেশ প্রথমে ভাল লাগে না তা দুঃসময় এসে কাজে লাগে।

আরও পড়ুনঃ'অল্প সময় অনেক কিছু শিখেছি', ঋষি কাপুরকে শ্রদ্ধা জানিয়ে জামাইয়ের আবেগঘন পোস্ট

লকডাউনের মাঝে অপরাজিতার এই উদ্যোগে দর্শকরা আপ্লুত। লকডাউনের গুরুত্বও যে কেউ এভাবে বোঝাতে পারে তা আশা করেনি বিনোদনপ্রেমীরা। প্রসঙ্গত, লকডাউনে মধ্যে দিনের পর দিন সতর্কবার্তা জারি করে চলেছে সরকার। সতর্ক করছেন তারকারাও। বিনোদন জগতের সকলেই সতর্ক করার এই বিষয় যথেষ্ট উদ্যোগ নিয়েছেন। নিত্যদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জনসাধারণকে লকডাউনের গুরুত্ব বোঝানোর চেষ্টা করছেন। 

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা