আজ মকর সংক্রান্তি। ইতিমধ্যেই গ্রাম বাংলা জুড়ে শুরু হয়ে গিয়েছে এই উৎসব । তবে শুধু বাংলা নয়,  ভারতের নানা প্রান্তেই পালিত হয় এই নবান্ন উৎসব। আজ  চালের গুড়ি দিয়ে তৈরি হবে নবান্ন। তার সঙ্গে পায়েস পিঠেপুলি তো রয়েইছে। আজ পৌষের শেষ মাঘের শুরু।  তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়,  দেশের সর্বত্র পালিত হয় এই পৌষ সংক্রান্তি। হাজার হাজার বছর ধরে এই সংক্রান্তি পালন হয়ে আসছে। একেক জায়গার মানুষেরা একেক ভাবে এই উৎসবের আনন্দে মেতে উঠেছেন। এই অনুষ্ঠান থেকে বাদ যান সেলিব্রিটিরাও। টলি থেকে বলি প্রত্যেকেই এই মকর সংক্রান্তির শুভেচ্ছা জানিয়েছেন।  অমিতাভ থেকে অক্ষয় প্রত্যেকেই এই শুভ অনুষ্ঠানের শুভেচ্ছাবার্তা জানিয়েছেন।

আরও পড়ুন-দু'দশক পূর্ণ করল 'এক পল কা জিনা', দেখে নিন ফেলে আসা ২০ বছরের একঝলক...

অমিতাভ বচ্চন নিজের সোশ্যাল অ্যাকাউন্টে লোহরির শুভেচ্ছা জানিয়েচ্ছেন। তবে এই প্রথমবারই নয়, এর আগেও আহমেদাবাদে গিয়ে ঘুড়ির উৎসবে সামিল হয়েছিলেন বিগ-বি।  এমনকী নিজের ঘুড়ি ওড়ানোর অভিজ্ঞতাও শেয়ার করেছিলেন সকলের সঙ্গে।

 

বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারও নিজের সোশ্যাল অ্যাকাউন্টে লোহরির শুভেচ্ছা জানিয়েছেন।

 

আরও পড়ুন-প্রকাশ্যে এল অস্কারের তালিকা, ১১ টি বিভাগের শীর্ষে 'জোকার'...

শুধু অমিতাভ, অক্ষয় নয় বলিউডের অনেক সেলিব্রিটিরাই এই উৎসবে মেতে ওঠেন। বলিউডে কিং খানও এই লাহোরি  উপভোগ করেন দারুণভাবে। ২০১৮ সালে 'জিরো' ছবির সেটে ঘুড়ি উড়িয়ে  তিনি মকর সংক্রান্তি পালন করেছিলেন। এছাড়াও 'রইস' ছবিতেও একটি ঘুড়ি ওড়ানোর দৃশ্যে দেখা গিয়েছিল শাহরুখকে।