চিনা ভাইরাসেই কাবু গোটা বিশ্ব, এই খবর ছড়িয়ে পড়ার পরই বিভিন্ন দেশে তৈরি হয়েছিল এক চাপা রোষ, তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই বাকবিতণ্ডা খানিক দমে গেলেও বর্তমানে ভারতের সঙ্গে চিনের যা সম্পর্ক দাঁড়িয়েছে, তা বেশ জটিল। লকডাউনের মধ্যে একাধিক ভারত ও চিনা সীমান্তে দেখা গিয়ছে অসন্তোষ। এখানেই শেষ নয়, উত্তজনা দেখা দিয়েছে নাথুলা পাসেও। তাই এবার চিনকে উচিৎ জবাব দেওয়ার পথ বেঁছেনিলেন শিক্ষক সোনম ওয়াংচু। 

আরও পড়ুনঃ 'মাকে দিদার কাছে পাঠিয়ে দেবে', সোনুর কাছে কাতর আবেদন এক শিশুর.

 

চিনের দ্রব্য থেকে শুরু করে অ্যাপ ছেয়ে রয়েছে গোটা দেশ। লকডাউনে বন্ধ ছিল সেই সকল দ্রব্যের বেচাকেনা। এবার লকডাউন খোলার মুখে সেই সকল দ্রব্য ও অ্যাপ বর্জনের ডাক দিলেন ওয়াংচু। তিনি জানালেন, চিনের অর্থনীতিতে আঘাত হানার এটাই উপায়, দেশিয় দ্রব্য কিনতে হবে, সেটাই হবে দেশভক্তির প্রকৃত প্রমাণ। সোনম ওয়াংচু, বলিউডের পর্দায় যিনি থ্রি ইডিয়টসের ব়্যাঞ্চো, তাঁর ডাকে সারা দিল এবার বলিউড। 

 

 

একের পর এক তারকা টিকটক থেকে বিদায় নিলেন ও সঙ্গে জানালেন চিনের দ্রব্য পরিত্যাগ করতে। এই তালিকাতে সবার আগে নাম লেখালেন মিলিন্দ সোমন। পাশাপাশি একইভাবে আরশাদ ওয়ারসিও জানান, যে তিনিও চিনের সকল দ্রব্য ত্যাগ করবেন, হয়তো সময় লাগবে, কিন্তু একদিন না একদিন তিনি সফল হবেনই।  এছাড়াও আরও অনেক তারকা যেমন রণবীর শোরে, কামিয়া পাঞ্জাবি একই পথে হেঁটেছেন।