একই দিনে বলিউড বক্স অফিসে মুক্তি পেয়েছে দুই ছবি,  মিশন মঙ্গল ও বাটলা হাউস। কড়া টক্করে মুখোমুখি বিটাউনের দুই অভিনেতা, অক্ষয় কুমার ও জন আব্রাহম। স্বাধীনতা দিবসকে পাখির চোখ করেই মুক্তির অপেক্ষায় ছিল দুই ছবি। যথা সময় মুক্তি পেলেও কার দৌড় কত দূর তার মাপকাঠি এবার বক্স অফিসে। পর্দায় পেছনের দুই তারকা একে অন্যকে বেজায় টক্কর দিলেও, শেষ মেশ এগিয়ে গেলেন অক্ষয় কুমার। 

প্রথম দিনেই বক্স অফিসে মোট ১৪.৫৯ কোটি টাকা সংগ্রহ করল বাটলা হাউস। কিন্তু তার দ্বিগুণ সংগ্রহ করল মিশন মঙ্গল। অক্ষয় কুমারের দক্ষলে রইল মোট ২৯.১৬ কোটি, যা একপ্রকার বাটলা হাউসের দ্বিগুণ। ফলে বলাই যায় প্রথম দিনেই বক্স অফিসে অক্ষয় কুমারের মিশন সার্থক। 

আরও পড়ুনঃ বই বিক্রেতা শিশুর সঙ্গে জাহ্নবীর ব্যবহার ভাইরাল নেট দুনিয়ায়

দুই ছবির চিত্রনাট্য ফারাক বিস্তর। তবে কোন কোন দিক থেকে এগিয়ে রইল মিশন মঙ্গল! প্রশ্নের উত্তরে প্রথমেই যা উঠে আসে তা হল এই ছবির প্রচার। মিশন মঙ্গলের পাশে বাটলা হাউসের প্রচার ধোপে টিকল না। শুধু তাই নয়, একই ধাঁচে জন আব্রাহাম। ফলে পর্দায় গল্প ছাড়া নতুন কিছু পাওয়ার ছিল না। অন্যদিকে পাল্লা ভারি ছিল মিশন মঙ্গল-এর। একাধারে একগুচ্ছি অভিনেত্রীদের সঙ্গে নিয়ে পাড়ি দিয়েছিলেন অক্ষয় কুমার। আর তাতেই বাজিমাত। যদিও সর্বোসাকুল্যে কার দখলে কত, শেষ হাসি হাসবে কে, তার উত্তর মিলবে কিছুদিন পরই।