মহাকাশ, নক্ষত্র, চাঁদ, সূর্য। বলিউডের জগতের পাশাপাশি আকাশেও নিজের একটি পৃথিবী খুঁজে পেয়েছিলেন সুশান্ত। জ্যোতির্বিদ্যা প্রতি আকর্ষণ ছিল পুরোটাই ভালবাসা জোরে। সাংঘাতিক দামি এক টেলিস্কোপও কিনেছিলেন নিজের উপার্জনে। খুব বেশি বন্ধু-বান্ধব ছিলল না তাঁর। সেই টেলিস্কোপেই চোখ লাগিয়ে মন ভরে দেখতেন আকাশের তারাগুলিকে। আজ সেই তারাদের মধ্যে একটি তারার নামকরণ হল সুশান্ত। তাঁকে শ্রদ্ধা জানাতে এক অনুরাগী নিলেন এই উদ্যোগ। আকাশের এক নক্ষত্রের নাম দিলেন সুশান্তের নামে। ছোট্ট বার্তাটি ট্যুইটারে পোস্টও করেছেন তিনি। 

আরও পড়ুনঃটিশার্টে লেখা 'হেল্প', 'দিল বেচারা' ছবির ট্রেলারে কি ধরা পড়ল সুশান্তের মানসিক অবসাদের চিহ্ন

লিখেছেন, "সুশান্ত, তোমায় আমরা সকলেই খুব মিস করব। তোমার অনুপস্থিতিতেও থাকবে উপস্থিতি। আমাদের মনে সর্বদা বিরাজমান তুমি। তোমার দুটি তীক্ষ্ণ চোখ, প্রাণ জোরানো হাসি আমাদের ভবিষ্যতে এগিয়ে যেতে সাহায্য করবে। তোমার জীবনের সুন্দর যাত্রাপথকে মনে রেখেই এই অন্ধকার জগতে আলো খুঁজব আমরা। তোমায় অসংখ্য ধন্যবাদ, আমাদের ভিন্নরূপে জীবনের অর্থ শেখানোর জন্য, আমাদের এগিয়ে চলার সাহস জোগানোর জন্য। তুমি আজীবন আমাদের অনুপ্রেরণা দিয়ে যাবে।"

আরও পড়ুনঃঝড়ের গতিতে দশ হাজার ডিজলাইক 'দিল বেচারা'র ট্রেলারে, সলমন ভক্তদের তোপে দাগল নেটিজেন

sushant had always been so fond of the stars & thus i found it quite fitting to name one after him. 💫 i shall forever be blessed to have witnessed such a beautiful & profound soul. may you continue to shine brightest! 💛@itsSSR#sushantsinghrajput #sushantinourheartsforever pic.twitter.com/c92u9yz1Sg

— raksha ♡ (@xAngelWingz) June 29, 2020

 

জন্ম কখন হবে আমাদের হাতে, তেমন মৃত্যুও আমাদের হাতে নয়। তবে জীবনটা বাঁচতে শেখার চেষ্টাটা আমাদের করে যেতে হয়। দিল বেচারার ট্রেলার জুড়ে এই কথাটি যেন বার বার কানে বাজছে। সুশান্তের এই সংলাপ যেন দাগ কেটে গেল মনে। ছবির নায়িকা সঞ্জনা অভিনয় করেছেন কিজি বসুর চরিত্রে। ক্যান্সারে আক্রান্ত কিজি। তাঁর জীবনে আলোর রশনাইতে ভরে তুলল ম্যানি (সুশান্ত)। অন্যের জীবনে হাসির ফোয়ারা এনে সেই কিনা এক মুহূর্তে গায়েব হয়ে গেল। এই প্রাণ জোড়ানো হাসি দেখে কে বলবে মানসিক অবসাদ ছিল তাঁর। এমন প্রতিভা বলিউডে সত্যিই বিরল। না থেকেও তা প্রমাণ করে দিয়ে গেলেন সুশান্ত।