Asianet News Bangla

ইতিহাসের পাতায় বিজলি-র নাম, এই প্রথম অস্কার-এর জন্য ছবি বাছাই কলকাতাতে

বিজলি সিনেমাহলে চলল বাছাই পর্ব

অবশেষে শনিবার ঘোষণা করা হল গলি বয়-এর নাম

এই প্রথম কলকাতায় নির্বাচন ছবির

ঘোষমা করলেন অপর্না সেন

First time Oscar movie selection at Kolkata
Author
Kolkata, First Published Sep 22, 2019, 10:26 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাড় হয়েগিয়েছে ৯১ বছর। তবুও কখনও কলকাতায় জায়গা করেনি অস্কার নির্বাচন। এবার নয়া ইতিহাস গড়ল শহর কলকাতা। মোট ২৭টি ছবির মধ্যে থেকে অস্কারে যাবে কোন ছবি তারই চুরান্ত সিন্ধান্ত নেওয়া হল এবার কলকাতার বুকেই। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদৌসুল হাসানের উদ্যোগেই আবারও ইতিহাস গড়ল কলকাতা। 

বিস্তারিতঃ একই সঙ্গে অভিনয় করতে নারাজ আলিয়া-রণবীর, ছবির অফার ফেরালেন দুজনেই

জুরি সমস্যদের মধ্যে ছিলেন অপর্না সেন। কণ্ঠ, নগরকীর্তন, তারিখের পাশাপাশি তালিকায় ছিল আর্টিকেল ১৫, উরি, বদলা কেষরী, গলি বয়-এর মত তাবর তাবর ছবি। ১৬ তারিখ থেকে দেখতে শুরু করা হয় এই ছবিগুলো। অবশেষে শনিবার ঘোষণা করা হয় গলি বয়-এর নাম। ছবি বাছাই পর্ব চলে বিজলি সিনেমাহলে।

বিস্তারিতঃ রামায়ণ নিয়ে কোনও জ্ঞানই নেই, সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার সোনাক্ষী

আইফায় দুই তারকারই জয়জয়কার। সেরা অভিনেতা পুরষ্কার পেয়েছিল রণবীর সিং এবং সেরা অভিনেত্রী আলিয়া ভাট। এবার এই জুটি অভিনীত ছবি গলি বয় অস্কার দৌড়ে। জোয়া আখতার পরিচালিত এই ছবি অস্কার-এর পথে, খবর উঠে আসার পরই সোশ্যাল মিডিয়ায় টুইট করলেন ফারহান আখতার। 

বক্স অফিসেও এই ছবি বিস্তর সাফল্যলাভ করেছিল। এর চিত্রনাট্য থেকে শুরু করে ছবির প্রেক্ষাপট, এক কথায় সকলের মন ছুঁয়েছিল। এবার সেই ছবি পাড়ি দিল অস্কার-এ। শহরতলীর ওলিতে গোলিতে থাকা হাজারও ছেলেদের জীবনের অকাংশই যেন তুলে ধরা হয় এই ছবির মধ্যে দিয়ে। তবে এখানে এক ছেলের গল্প বলা হয়, যে বস্তি থেকে উঠে এসে র‌্যাপের মঞ্চে নিজের নাম উজ্জ্বল করে। 

Follow Us:
Download App:
  • android
  • ios