Asianet News BanglaAsianet News Bangla

জানেন কেবিসির সিজন পিছু কত পারিশ্রমিক নেন বিগবি? জানলে চমকে যাবেন

অমিতাভ বচ্চন দ্বারা হোস্ট করা কৌন বনেগা ক্রোড়পতি, ভারতের দীর্ঘতম রিয়েলিটি শোগুলির মধ্যে একটি। টেলিভিশন গেম শো ফ্র্যাঞ্চাইজ হু ওয়ান্টস টু বি এ মিলিয়নেয়ার?  জানেন কি এই শোতে হোস্ট হিসেবে কত টাকা পারিশ্রমিক নেন বিগবি? আসুন জেনে নিই।

Know how much big b charges for kbc s each season anbad
Author
Kolkata, First Published Aug 16, 2022, 6:15 PM IST

অমিতাভ বচ্চন দ্বারা হোস্ট করা কৌন বনেগা ক্রোড়পতি, ভারতের দীর্ঘতম রিয়েলিটি শোগুলির মধ্যে একটি। টেলিভিশন গেম শো ফ্র্যাঞ্চাইজ হু ওয়ান্টস টু বি এ মিলিয়নেয়ার?-এর হিন্দি রূপান্তর, কেবিসি ৩ জুলাই ২০০০-এ প্রিমিয়ার হয়েছিল এবং এর প্রথম সিজনে ভালভাবে সমাদৃত হয়েছিল। শোটির প্রথম সিজনে প্রাইজমানি ছিল ১ কোটি টাকা। সিজন ২, যা ২০০৫ সালে সম্প্রচারিত হয়েছিল, শীর্ষ পুরস্কারের পরিমাণ দ্বিগুণ করে ২ কোটি টাকা করা হয়েছিল এবং সিজন ৩ পর্যন্ত একই ছিল। তবে, ২০১০-এর সিজন ৪-এর জন্য, মোট পুরস্কারের অর্থ আবার ১ কোটি টাকা কমানো হয়েছিল। কিন্তু সেই বছর, শোটি একটি জ্যাকপট প্রশ্নও চালু করেছিল যার সাহায্যে প্রতিযোগীরা ৫ কোটি টাকা জিততে পারে।

২০১৩ সালের ৭ তম মরসুম থেকে, মোট পুরস্কারের অর্থ ৭ কোটি রুপি বৃদ্ধি করা হয়েছিল এবং ৭ আগস্ট থেকে শুরু হওয়া চলমান মরসুমের জন্য, ভারতের স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উপলক্ষে সর্বাধিক পুরস্কারের অর্থ ৭.৫ কোটি টাকা করা হয়েছে৷ অমিতাভ বচ্চন সম্প্রতি প্রকাশ করেছেন যে ১৪ তম মরসুমে প্রতিযোগীরা হবেন যারা দেশের মুক্তিতে অবদান রেখেছেন।'এই প্রতিযোগীরা দেশের উন্নয়নে কোথাও না কোথাও অবদান রেখেছেন। আমরা অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের সম্পর্কে মানুষকে সচেতন করতে চাই। একজন ভারতীয় সেনা আধিকারিকও এবার প্রতিযোগী হিসাবে আসবেন,'মিন্ট অনুসারে বিগ বি বলেছেন। অভিনেতা আমির খান এবং দুই সেনা কর্মকর্তা ছিলেন ১৪-এর সিজনে প্রথম অতিথি। তিনজন মিলে তাঁদের পছন্দের একটি দাতব্য প্রতিষ্ঠানের জন্য ৫০ লাখ টাকা জিততে পেরেছিলেন। অমিতাভ বচ্চন অসুস্থ থাকাকালীন ৩টি ছাড়া এর সমস্ত সিজন হোস্ট করেছেন বিগবি। সেই সিজনে, শাহরুখ খান বিগ বি-এর জন্য কভার করেছিলেন। asianetnews অনুসারে, অমিতাভ বচ্চন কেবিসি ১৪-এর প্রতি এপিসোডের জন্য ৪ কোটি থেকে ৫ কোটি টাকা বাড়ি নেবেন। আসুন জেনে নেওয়া যাক তিনি প্রথম 13টি সিজনে কত টাকা নেন।

Know how much big b charges for kbc s each season anbad

সিজন ১
২০০০-২০২১ সালে প্রচারিত কেবিসি ১-এর প্রতিটি পর্বের জন্য অমিতাভ বচ্চন, সিয়াসত অনুযায়ী ২৫ লক্ষ টাকা চার্জ করেছিলেন। এর প্রথম মরসুমে শোতে উপস্থিত কয়েকজন সেলিব্রিটি ছিলেন শাহরুখ খান, আমির খান, রানি মুখার্জি, শচীন টেন্ডুলকার এবং সোনালি বেন্দ্রে অন্যদের মধ্যে।

সিজন ৫
সিজন ২ এবং ৪ এর জন্য অমিতাভ বচ্চন কত টাকা পারিশ্রমিক নিয়েছিলেন তা জানা যায়নি, এবং সিজন ৩ তিনি হোস্ট করেননি। কিন্তু সিজন ৫-এর জন্য, সিয়াস্যাট অনুসারে, তিনি প্রতি পর্বে ১ কোটি টাকা নেন। ২০১১ সালে প্রচারিত, সিজন ৫তে দীপিকা পাড়ুকোন, সাইফ আলি খান, শাহিদ কাপুর, সোনম কাপুর এবং ক্যাটরিনা কাইফের মতো সেলিব্রিটিদের হট সিটে বসেছিলেন।

Know how much big b charges for kbc s each season anbad

সিজন ৬ এবং ৭
২০১২ এবং ২০১৩ সালে সম্প্রচারিত কেবিসি-এর ৬ ও সাত সিজনের জন্য, এশিয়ানেটনিউজ এবং সিয়াসত-এর প্রতি অমিতাভ বচ্চনকে ১.৫ কোটি থেকে ২ কোটি টাকা দেওয়া হয়েছিল। সপ্তম সিজন থেকে, মোট প্রাইজমানি ১ কোটি টাকা থেকে বাড়িয়ে ৭ কোটি টাকা করা হয়। সিজন ৬ এবং ৭ এ শোতে যে সেলিব্রিটিরা উপস্থিত ছিলেন তাঁদের মধ্যে ছিলেন শ্রীদেবী, করণ জোহর, আলিয়া ভাট, শাহরুখ খান এবং দিলীপ জোশী।

সিজন ৮
এশিয়ানেটনিউজ এবং সিয়াসত অনুসারে, সিজন ৮-এর জন্য, অমিতাভ বচ্চন প্রতি পর্বে ২ কোটি র টাকা নিয়েছিলেন। রানি মুখার্জি, পরিণীতি চোপড়া, প্রিয়াঙ্কা চোপড়া, শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন শোতে তাঁর অষ্টম সিজনে উপস্থিত হয়েছিল।

সিজন ৯
২০১৭-এ সম্প্রচারিত সিজন ৯-এর জন্য, siasat এবং asianetnews অনুসারে, বিগ বি প্রতি পর্বে ২.৬ কোটি টাকা চার্জ করেছিলেন। ক্রিকেটার যুবরাজ সিং এবং অভিনেতা বিদ্যা বালন সেই সিজনে অতিথি হিসাবে হট সিটে উপস্থিত হয়েছিল। 

সিজন ১০
২০১৮ সালের পরের সিজনের জন্য, siasat এবং asianetnews অনুসারে, অমিতাভ বচ্চন প্রতি এপিসোডের জন্য ৩ কোটি টাকা চার্জ করেছেন। সেই বছর বিশেষ প্রতিযোগীদের মধ্যে ছিলেন আয়ুষ্মান খুরানা এবং আমির খান

Know how much big b charges for kbc s each season anbad

সিজন ১১,১২,১৩

১১,১২ এবং ১৩ সিজনের জন্য, অমিতাভ বচ্চন প্রতি এপিসোডের জন্য ৩.৫ কোটি টাকা চার্জ করেছেন, siasat, asianetnews এবং Jagran Josh-এর মতে। ১৩ তম মরসুমে শোতে সেলিব্রিটিদের একটি খুব দীর্ঘ তালিকা আমন্ত্রিত হয়েছিল। এর মধ্যে রয়েছেন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, বীরেন্দ্র শেবাগ, ইরফান পাঠান এবং হরভজন সিং, অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া এবং বেশ কয়েকজন বলিউড তারকা।

আরও পড়ুন, আমিশার রেড-হট-বিকিনি লুকে ধরাশায়ী আসমুদ্র হিমাচল

আরও পড়ুন, বরে মিয়া ও ছোট মিয়াতে অক্ষয় ও টাইগারের বিপরীতে কোন কোন অভিনেত্রীরা থাকছেন?

Follow Us:
Download App:
  • android
  • ios