দেশের কনিষ্ঠতম নোবেল প্রাপক মালালা ইউসুফজাই-য়ের বায়োপিক এবার আসতে চলেছে  সিনেমার পর্দায়। মেয়েদের পড়াশোনার জন্য নিজের প্রাণের ভয় না করে বন্দুকের সামনে লড়েছিলেন, এহেন সাহসী মেয়ের জীবনী এবার আসতে চলেছে বড়পর্দায়। আর কিছুদিনের মধ্যেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে। পুরোনো বছরের সব ঝেড়ে ফেলে নতুন বছরে প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই বায়োপিক।

আরও পড়ুন-ফিরে দেখা, ২০১৯-এ টলি ইন্ডাস্ট্রির বহুল চর্চিত বিষয়গুলি একনজরে...

মালালার জীবনের উপর আধারিত বায়োপিকের নাম 'গুল মাকাই'। ছবিটি পরিচালনা করবেন আমজাদ খান। ছবির প্রযোজক সঞ্জয় সিংগ্লা। ২০০৯-এ পাকিস্তানের সোয়্যাট ভ্যালিতে জিয়াউদ্দিন ইউসুফজাই পরিবারের উপর তালিবানিরা হামলা চালিয়েছিল। তালিবানি রক্তচক্ষু উপেক্ষা করে মালালা যে সাহস দেখিয়েছিল সেই কাহিনীই তুলে ধরা হয়েছে সিনেমার পর্দায়। ছবিতে মালালর চরিত্রে দেখা যাবে রিম শেখকে। রিম ছাড়াও ছবিতে রয়েছেন, দিব্যা দত্ত, পঙ্কজ ত্রিপাঠী, অতুল কুলকার্নি ও মুকেশ ঋষি।

 

আরও পড়ুন-দেব নয় পরপুরুষে মজেছেন রুক্মিণী, কে সেই তৃতীয় ব্যক্তি...

ছবির টিজার অনেকদিন আগেই প্রকাশ্যে এসেছে। এবার জানা গেল ছবি মুক্তির দিন। সেই ঘটনা এবং তার গোটা পরিবারের লড়াইয়ের কথাই রয়েছে গোটা ছবি জুড়ে।
ছবির প্রথম পোস্টারেই দেখা গিয়েছিল টেলিভিশন অভিনেত্রী রিম শেখ বই নিয়ে দাঁড়িয়ে। তার উপরেই বিস্ফোরণ হচ্ছে। পোস্টারেই তার জীবনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা বর্ণনা করা হয়েছে। ২০২০ সালের ৩১ জানুয়ারী ছবিটি প্রেক্ষাগৃহে আসতে চলেছে।