Asianet News BanglaAsianet News Bangla

Aryan Khan: 'মাদককাণ্ডে কোনও ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি', আরিয়ানের জামিনের রায়ে বার্তা হাইকোর্টের


'ষড়যন্ত্রের কোনও প্রমাণ মেলেনি', মুম্বই মাদক মামলায় শাহরুখ পুত্র আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট এবং মুনমুন ধামেচা জামিনের বিস্তারিত রায়ে এমনটাই বার্তা বোম্বে হাইকোর্টের। 

 

No positive Evidence against  Aryan Khan for conpiracy say Bombay HC in bail order RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 1:50 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 

ষড়যন্ত্র প্রমাণ করার জন্য আপত্তিকর কিছু পাওয়া যায়নি, মুম্বই মামলায় শাহরুখ পুত্র আরিয়ান খান,আরবাজ এবং মুনমুনের জামিনের বিস্তারিত রায়ে এমনটাই বার্তা বোম্বে হাইকোর্টের (Bombay High Court)।

বোম্বে হাইকোর্টের দাবি, ষড়যন্ত্র প্রমাণ করার জন্য আপত্তিকর কিছু পাওয়া যায়নি। আরিয়ানের ফোন থেকে উদ্ধার হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে এনসিবি-র দাবি ওড়াল বোম্বে হাইকোর্ট। প্রসঙ্গত, শাহরুখ পুত্র আরিয়ান খানের ফোন থেকে উদ্ধার হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে ষড়যন্ত্রমূলক তথ্যের দাবি করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে শেষ অবধি শনিবার সেই দাবি কার্যত প্রমাণের অভাবে মেনে নিল না বোম্বে হাইকোর্ট। উল্লেখ্য শাহরুখ পুত্র আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট এবং মডেল মুনমুন ধামেচা সহ তিনজনকে জামিন দেওয়ার আদেশে, 'ষড়যন্ত্র দেখানোর কোনও ইতিবাচক প্রমাণ নেই' বলেই জামিনের বিস্তারিত রায়ে  জানিয়েছে আদালত। 

২৮ অক্টোবার মুম্বই মাদক মামলায় জামিন পান শাহরুখ পুত্র আরিয়ান খান। মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে ছাড়া পান ৩১ অক্টোবর। শনিবার সেই মামলাই বিস্তারিত রায় প্রকাশ করেছে বোম্বে হাইকোর্ট। চোদ্দ পাতার সেই রায়ে বিচারপতি নীতিন সামব্রে জানিয়েছেন, মাদক মামলায় ষড়যন্ত্রের জন্য আরিয়ানদের একই অপরাধের উদ্দেশ্য ছিল বলে এনসিবি-র তরফে যে দাবি করা হয়েছিল, তা খারিজ করে দেওয়া হচ্ছে। বোম্বে হাইকোর্ট জানিয়েছে, অভিযুক্তরা ক্রুজে যাচ্ছিলেন, শুধুমাত্র এই ভিত্তিতে তাঁদের উপর মাদক আইনের ২৯ নম্বর ধারা প্রয়োগ করা যাবে না। বিচাপতি আরও জানিয়েছেন,' ষড়যন্ত্রের অভিযোগের ভিত্তি অনুযায়ী, আবেদনকারীদের কাছে কোনও মাদক ছিল কিনা, তা খতিয়ে দেখতে হবে আদালতকে। সেখানে আরিয়ান খানের থেকে কোনও মাদকই উদ্ধার হয়নি। আরবাজ এবং মুনমুনের থেকে উদ্ধার হওয়া মাদকের পরিমাণও মাদক আইন অনুযায়ী কম।' এহেন পরিস্থিতিতে অভিযুক্তদের বিরুদ্ধে ষড়যন্ত্রের ধারা প্রয়োগে ইতিবাচক প্রমাণ লাগবে।

 প্রসঙ্গত, অক্টোবরের শুরুতে মুম্বই উপকূলে একটি ক্রুজ জাহাজ আটক করা হয়ে।  রাতেই ওই জাহাজটিতেই হানা দেয় এনসিবি। সেখানে বড়সড় রেভ পার্টির  আয়োজন করা হয়। ওই পার্টিতেই ছিলেন আরিয়ান খান। কীভাবে সেখানে উপস্থিত হলেন তিনি বা ওই ড্রাগ চক্রের সঙ্গে কোনও ভাবে তিনি জড়িত কীনা, প্রথমে তা খতিয়ে দেখা হয়। তবে আরিয়ান জানিয়েছিলেন তাঁকে ওই পার্টিতে ভিআইপি অতিথি হিসেবে ডাকা হয়েছিল। পার্টিতে কী হচ্ছিল তিনি জানেন না।  এরপরেই আরিয়ান সহ মাদকদ্রব্যের সঙ্গে জড়িত আটজনকে গ্রেফতার করে এনসিবি।  

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios