ভারতীয় প্রজাতন্ত্রের একাদশতম রাষ্ট্রপতি ছিলেন আবুল পাকির জয়নুল-আবেদিন আব্দুল কালাম। তিনি তার কর্মজীবন শুরু করেছিলেন একজন বিজ্ঞানী হিসেবে,কিন্তু পরে ঘটনাচক্রে রাজনীতিবিদে পরিণত হন। রকেট উন্নয়নের কাজে অবদানের জন্য তাকে ভারতের ক্ষেপনাস্ত্র মানব বা মিসাইল ম্য়ান অব ইন্ডিয়া বলা হয়। ভারতের সর্বোচ্চ সম্মান ভারতরত্ন সহ একাধিক গুরুত্বপূর্ণ পুরস্কার রয়েছে তার ঝুলিতে। ৮৪ বছরের দীর্ঘ সফল কর্মজীবনে নিজের অভিজ্ঞতা ও দর্শন থেকে রেখে গেছেন মহামূল্য়বান বাণী। যা আমাদের আগামী দিনের চলার পাথেয়।  প্রাক্তন রাষ্ট্রপতি আব্দুল কালামের জীবনী এবার আসতে চলেছে সিনেমার পর্দায়। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির প্রথম লুক।

 

তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর সাংবাদিক সম্মেলনে প্রকাশ্যে আনলেন ছবির প্রথম লুক। ছবির নাম দেওয়া হয়েছে 'এপিজে আব্দুল কালাম-দ্য মিসাইল ম্যান'। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ছবির ফার্স্ট লুক প্রকাশ করেছেন প্রকাশ জাভড়েকর।  হলিউড ও দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে এই ছবি।

 

আরও পড়ুন-অস্কার ২০২০, হলিউডকে টেক্কা দিয়ে অস্কারের সেরা ছবি 'প্যারাসাইট'...

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের জীবনী জানার জন্য ইতিমধ্যেই উৎকন্ঠা হয়ে রয়েছেন সমস্ত দর্শক।  জগদীশ দানেটি, সুবর্ণ পাপ্পু ও মাটিনি ফিল্মসের জনি মাটিনের যুগ্ম প্রযোজনায় সিনেমাটি নির্মিত হতে চলেছে। ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে দক্ষিণের জনপ্রিয় অভিনেতা ওলি-কে।  জাভড়েকর আরও জানান যে, আমেরিকার মাটিনি ফিল্মস এবং পিঙ্ক জাগুয়ার এন্টারটেইনমেন্ট ভারতে পাঁচটি সিনেমা তৈরি করবে। এমনকী সেই প্রকল্পের মধ্যে মার্কিন বিনিয়োগও থাকবে। চলতি বছরের শেষের দিকেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে মিসাইল ম্যানের বায়োপিক।