Asianet News BanglaAsianet News Bangla

অজ্ঞ আলিয়াকে স্টক মার্কেটের বিষয় শিক্ষিত করে তোলেন ঝুনঝুলওয়ালা

রাকেশ ঝুনঝুনওয়ালা ১৪ আগস্ট রবিবার মারা যান, যিনি একজন ব্যবসায়ী-কাম-বিনিয়োগকারী ছিলেন, যিনি দালাল স্ট্রিটের 'বিগ বুল' নামে পরিচিত, এবং তাঁর নেট মূল্য প্রায় $৫.৮ বিলিয়ন ছিল বলে জানা গেছে। আমরা কয়েক বছর আগে আলিয়া ভাটের সাক্ষাত্কারের সময়টি আবার ফিরে দেখি চলুন যেখানে আলিয়াকে স্টক মার্কেটের বিষয় কিছু মূল্যবান জ্ঞান বন্টন করেছিলেন ঝুনঝুনওয়ালা।

Rakesh jhunjhunwala taught this to alia bhatt about stock market anbad
Author
Kolkata, First Published Aug 14, 2022, 8:17 PM IST

রাকেশ ঝুনঝুনওয়ালা ১৪ আগস্ট রবিবার মারা যান, যিনি একজন ব্যবসায়ী-কাম-বিনিয়োগকারী ছিলেন, যিনি দালাল স্ট্রিটের 'বিগ বুল' নামে পরিচিত, এবং তাঁর নেট মূল্য প্রায় $৫.৮ বিলিয়ন ছিল বলে জানা গেছে। আমরা কয়েক বছর আগে আলিয়া ভাটের সাক্ষাত্কারের সময়টি আবার ফিরে দেখি চলুন,দালালের বিগ বুল হিসেবে পরিচিত রাকেশ ঝুনঝুনওয়ালা, ১৪ আগস্ট রবিবার মারা গেছেন। বিখ্যাত বিনিয়োগকারী, তাঁর 'মিডাস টাচ'-এর জন্য বিখ্যাত, ৬২ বছর বয়সে কিডনি সমস্যায় আক্রান্ত হয়ে মারা যান। ঝুনঝুনওয়ালা দেশের অসংখ্য ব্যবসায় এবং কয়েকটি বিনোদন-সম্পর্কিত সংস্থা এবং চলচ্চিত্রে আর্থিক বিনিয়োগ করেছিলেন। আলিয়া ভাটের সঙ্গে তাঁর সাক্ষাৎকার ছিল বলিউডে তাঁর অন্যতম জনপ্রিয় ক্রসওভার। ২০১৭ সালে দীপাবলিতে, ব্রহ্মাস্ত্র অভিনেত্রী একজন সাক্ষাত্কারকারী হিসাবে ঝুনঝুনওয়ালার সাক্ষাৎকার গ্রহণ করেন। আলিয়া ভাটকে রাকেশ ঝুনঝুনওয়ালার সঙ্গে তাঁর জীবন, কৃতিত্ব এবং অন্যান্য বিষয় নিয়ে কথোপকথন করতে দেখা গেছে। যদিও আলিয়া তাঁর জীবনে আগ্রহী ছিল, সে এই চ্যাটের মাঝপথে স্বীকার করেছিল যে সে আর্থিক বাজারের সঙ্গে অপরিচিত ছিল।

Rakesh jhunjhunwala taught this to alia bhatt about stock market anbad

ঝুনঝুনওয়ালা আলিয়া ভাটকে মহিলাদের সঙ্গে তুলনা করে শেয়ার বাজার বুঝতে সাহায্য করেছিলেন তিনি বলেন, 'আপনি জানেন স্টক মার্কেট এমন (একজন মহিলা, সর্বদা কমান্ডিং, সর্বদা রহস্য, সর্বদা অনিশ্চিত, সর্বদা অস্থির, সর্বদা উত্তেজনাপূর্ণ। সুতরাং আপনি যদি স্টক মার্কেটে ভাল পারফর্ম করতে চান, দেখুন স্টক মার্কেটগুলি বাস্তবতার মতোই মনোবিজ্ঞানের বিষয়েও। তাই যদি না আপনি... আমার এমন একটি মেজাজ না থাকে যেখানে আপনি স্টক মার্কেটের সঙ্গে মানিয়ে নিতে পারেন, আপনি সফল হতে পারবেন না এবং একমাত্র রাজা হল বাজার। বাজারে অন্য কোন রাজা নেই। যারা সবাই শেয়ার বাজারের রাজা হওয়ার চেষ্টা করে, যান আর্থার রোড জেল,' আলিয়া তার সাক্ষাৎকার নেওয়ার সময় তিনি বলেছিলেন। 'সুতরাং বাজার হল রাজা, এবং আপনি মহিলাকে জিজ্ঞাসাবাদ করে তাঁর সঙ্গে ভাল সম্পর্ক রাখতে পারবেন না। আপনি তাঁকে পেতে পারেন একমাত্র উপায় হলো, তাঁকে সম্মান করা, তাঁকে বোঝা এবং তাঁর সঙ্গে মানিয়ে নেওয়া। সেজন্য বাজার নারীর মতো। আমার জীবনে দুটি আগ্রহ আছে - বাজার এবং নারী। উভয়ই চার-অক্ষরের শব্দের সঙ্গে সম্পর্কিত -একটি হলো বাজার যা ঝুঁকির সঙ্গে সম্পর্কিত এবং অপরটি হলো নারী যা ভালোবাসার সঙ্গে সম্পর্কিত। তিনি বলেছেন।'

আরও পড়ুন, আমির খানের ছবির জেরে মার্কেটে হিট শাহরুখ, বাদশার পাঠান ছবির টিকিটের চাহিদা ভাইরাল

আরও পড়ুন, আকাঙ্খার প্রেমে পড়েছেন টাইগার? সেই জন্যই কি দিশার সঙ্গে বিচ্ছেদ?

রাকেশ ঝুনঝুনওয়ালার মোট সম্পদ
ঝুনঝুনওয়ালা, একজন প্রবীণ স্টক বিনিয়োগকারী এবং সম্প্রতি প্রতিষ্ঠিত আকাসা এয়ারের স্রষ্টা, দীর্ঘ অসুস্থতার পরে রবিবার সকালে মুম্বাইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 'Akasa Air'-এর প্রবর্তক মিঃ ঝুনঝুনওয়ালা, কয়েকদিন আগে কোম্পানির সর্বজনীন হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন৷ তিনি তাঁর স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। ফোর্বস অনুমান করেছে মিঃ ঝুনঝুনওয়ালার মোট সম্পদ $৫.৮বিলিয়ন (প্রায় ৪৬,০০০কোটি)। তিনি ছিলেন ভারতের ৩৬তম ধনী ব্যক্তি।
 

Follow Us:
Download App:
  • android
  • ios