লতা কণ্ঠী রাণুকে নিয়েই এখন তোলপার সোশ্যাল মিডিয়া। এরই মধ্যে একাধিকবার বিতর্কে জড়িয়ে পড়েছেন রাণু মন্ডল। কখনও ভক্তদের নিয়ে মন্তব্য করে ফেলায়, কখনও আবার সলমন খানের বিষয়। মোটের ওপর তিনটি গান ইতিমধ্যেই মুক্তি পেয়েছে রাণু মন্ডলের। প্রতিটি গানই সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন হিট। 

এক সময় যাঁর গান গেয়ে দুপয়সা রোজগার করেছেন রাণু, একদিন সেই গানই যে পৌঁচ্ছে যাবে স্বয়ং লতা মঙ্গেশকরের কানে তা বোধ হয় স্বপ্নেও ভাবেননি রাণু মণ্ডল। চাচাছোলা কন্ঠস্বর, স্পষ্ট উচ্চারণ। ফলে তড়িঘড়ি তাঁকে নিয়ে গান গাওয়ালেন হিমেশ রেশমিয়া। কিন্তু খোদ লতা মঙ্গেশকর কী জানালেন রাণু প্রসঙ্গে! সম্প্রতি এক সাক্ষাত্কারে লতা মঙ্গেশকরকে প্রশ্ন করা হয় রাণু প্রসঙ্গে। তিনি স্পষ্টই উত্তর দেন, 'নকল করে বেশি দূর এগোনো যায় না, আমার, বা কিশোর দা, রফি সাহব, মুকেশ ভাইয়া বা আশার গান গেয়ে স্বল্প সময়ে নজর কাড়া যায়, কিন্তু সে সাফল্য দীর্ঘস্থায়ী হয় না'।

আরও পড়ুনঃ রাণু-ঢেউ পৌঁছল সুরসম্রাজ্ঞীর কাছে, এবার আসরে খোদ লতা

এই মন্তব্য প্রকাশ্যে আসামাত্রই সমালোচনায় জড়িয়ে পড়েছিলেন লতা মঙ্গেশকর। অনেকেই তাঁর বিরুদ্ধে গিয়ে মুখ খুললেও, হিমেশ রেশমিয়া নিজের মত করে বুঝিয়ে ছিলেন লতা মঙ্গেশকরের মন্তব্য। তিনি জানান, লতাজি নিজের যুক্তিতে সঠিক। কারণ অনুকরণ করে বেশিদূর যাওয়া যায় না। কিন্তু অনুস্মরণ করাই যায়। কিংবা অনুপ্রেরণা হয়ে ওঠা যায়। 

আরও পড়ুনঃ রানাঘাট স্টেশন থেকে বলিউড, 'রাণুদি' এবার সিনেমায়

একই সুরে রাণু রাণু মন্ডল জানিয়েছিলেন, তিনি লতা মঙ্গেশকরের থেকে অনেক ছোট, ভবিষ্যতেও থাকবেন। ওঁনার গান শুনেই তাঁর বেড়ে ওঠা। বর্তমানে রাণু মন্ডলের হাতে একধিক গাানের সুযোগ। নিজের মত করে আবারও যেন জীবনটা গুছিয়ে নেওয়া স্পপ্ন দেখছেন রাণু। তবে কোথাও যেন বারংবার তাঁর নানা মন্তব্যে সমস্যার সন্মুখীনও হতে হচ্ছে নেপথ্যে থাকা অতীন্দ্রকে।