কোভিড-১৯ কে রুখতে অসম পুলিশের নয়া পন্থা। টুইটারে পোস্ট করা হল শাহরুখ খানের সংলাপ। সঙ্গে তাঁর বিশ্ববিখ্যাত পোজ। দুহাত ছড়িয়ে দাঁড়িয়ে রয়েছেন কিং খান। ফোটোশপের মাধ্যমে তাঁকে পরানো হয়েছে মাস্কও। সামাজিক দূরত্ব মেনে চলাই এখন অন্যতম উপায় করোনার প্রকোপ থেকে বাঁচার। সেই উপায় বাতলালো অসম পুলিশ। 

আরও পড়ুনঃপুরনো ছবিতে খোঁজার চ্যালেঞ্জ ছুঁড়লেন পরমব্রত, চিনতে এক চুলও ভুল হয়নি 'পরম' ভক্তদের

টুইটারে পোস্ট করা কিং খানের ছবিতে তাঁর দু'হাতের উপর লেখা 'ছয় ফিটের সামাজিক দূরত্ব, ব্যস এইটুকুই দূরত্ব মেনে চলতে হবে'। সঙ্গে রয়েছে মজাদার ক্যাপশনও। 'সামাজিক দূরত্ব বাঁচাবে প্রাণ। শাহরুখ খানের ভাষায় বললে, "কখনও কখনও কাছে আসতে গেলে কিছুটা দূরে যেতে হয়। দূরে থেকে কাছে আসা ব্যক্তিকেই বলে বাজিগর"।' সামাজিক দূরত্ব গুরুগম্ভীর পোস্টের চেয়ে এমন মজাদার পোস্টই নেটিজেনের বড় প্রিয়। 

আরও পড়ুনঃলন্ডনে ফিরে ভাঙলেন কোয়ারেন্টাইনের নিয়ম, সোনমকে গ্রেফতার করার দাবি নেটিজেনদের

 

সামাজিক দূরত্ব নিয়ে সচেনতনা ক্রমশ বাড়িয়ে তুলছে পুলিশ। নানা পোস্টের মাধ্যমে জনসাধারণকে বোঝানোর চেষ্টা চলছে সামাজিক দূরত্ব মেনে চলা কতখানি গুরুত্বপূর্ণ। শাহরুখের ছবিটি পোস্ট করার পিছনে আরও একটি কারণ হল তাঁর ভক্তের সংখ্যা অগণিত। প্রিয় তারকার মাধ্যমে যদি সামাজিক দূরত্বের গুরুত্ব মানুষকে বোঝানো যায় তাতে খানিকটা হলেও লাভ হবে বইকি। পোস্টই দেখে মনে হচ্ছে যেন শাহরুখই এই বার্তা পৌঁছে দিচ্ছেন সকলের কাছে। অসম পুলিশের এই আশা যেন পূর্ণ হয় এই অনুমানই করে চলেছে নেটবাসীরা।