সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এ আর রহমান অবশেষে মুখ খুলেছেন। বলিউডে তাঁর বিরুদ্ধে চলছে ষড়যন্ত্র। এ আর রহমানের বিস্ফোরক নানা মন্তব্যে জল্পনা এখন তুঙ্গে। সম্প্রতি রহমানের এই মন্তব্যের উত্তর দিলেন শেখর কাপুর। তিনি লেখেন, "সমস্যাটা কথায় তুমি জানো। তুমি অস্কারপ্রাপ্ত একজন শিল্পী। অস্কার পাওয়া মানে বলিউডে তাঁর জায়গা হারানো।" কঙ্গনা রনাওয়াতের সুরে গা ভাসিয়েছেন শেখর কাপুরও। প্রসঙ্গত, রহমান কারও নাম না নিয়েই জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে বলিউডের একদল রয়েছে যাঁরা তাঁকে বলিউডে কাজ দিচ্ছে না। 

আরও পড়ুনঃ'মম-টু-বি' কে দিলেন নিজের গোটা সময়, রবিবারের দুপুরে রাজশ্রীর প্রেমালাপ

সেই দল থেকেই এখন রহমানের সমস্ত কাজ বাতিল করা হচ্ছে। সেই কারণে তিনি বলিউডে বহুদিন ধরে কোনও কাজ করছেন না। সম্প্রতি সেসব নিয়ে বিস্ফোরক মন্তব্য দিয়ে বসলেন সংগীতশিল্পী। তিনি জানান, দিল বেচারার পরিচালক মুকেশ ছাবড়া তাঁর কাছে ছবিটির সংগীত পরিচালনার প্রস্তাব নিয়ে আসায়, রীতিমত হুমকি পেতে হয়েছিল মুকেশকে। অনেকেই মুকেশকে বারণ করে রহমানের কাছে প্রস্তাব নিয়ে যেতে। তাঁর নামে ভুঁয়ো কাহিনিও শোনানো হয়েছে পরিচালককে। তবে মুকেশ কোনও কথায় কান না দিয়েই রহমানের কাছে গিয়েছিলেন। 

আরও পড়ুনঃশরীরের আনাচে কানাচে ট্যাটু, বব কাট চুল, নুসরতের নয়া লুকে মুগ্ধ সাইবারবাসী

 

মুকেশের কথায় রহমান নিশ্চিত হন, বলিউডের এক বিশেষ গ্যাংগ তাঁর বিরুদ্ধে যে পরিকল্পনা নিয়ে এগোচ্ছে, তাতে তাঁদের উদ্দেশ্য একটাই রহমান যাতে ছবিতে কাজের সুযোগ না পায়। প্রশ্ন হল, সলমন খানকে জনসমক্ষে মঞ্চে অপমান করার ফলই কি ভোগ করতে হচ্ছে রহমানকে। এমনটা কেন ঘটল তাঁর সঙ্গে। এ কথা কারও অজানা নয়, ভাইজানের সঙ্গে পাঙ্গা নেওয়া মানে বলিউডে নিজের জায়গা নড়বড়ে হয়ে যাওয়া। দু'বার অ্যাকাডেমি পরুষ্কারপ্রাপ্ত একজন সংগীতশিল্পী বলিউডে কাজ পাবে না এমনটা এমন হতে পারে না। রহমানের কাজ না পাওয়ার পিছনে সলমনের হাত আছে কি না এ বিষয় প্রশ্ন তুলেছে নেটদুনিয়া।