আগের বছর একের পর এক মর্মান্তিক ঘটনা শিকার হয়েছিল বি-টাউন। আর ঠিক তেমনই এই বছর পড়তে না পড়তেই করোনা করাল থাবা পড়েছে বি-টাউনে।  গত বছর মারণ রোগের শিকার হয়েছিলেন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে।  নিজেই সেই খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন অভিনেত্রী। আপাতত সেই মারণ রোগের সঙ্গে লড়াই করে তিনি এখন অনেকটাই সুস্থ।  নিজের অসুস্থতা নিয়েও প্রতি মুহূর্তে অনুপ্রেরণা জাগিয়েছন ক্যানসার লড়াকুদের। এবার এই মারণ ভাইরাস রুখতে শরীরে রোগ প্রতিরোধ বাড়াতে নয়া টিপস দিলেন ক্যানসার জয়ী অভিনেত্রী সোনালি ব্রেন্দ্রে।

আরও পড়ুন-'লকডাউনে এটাই স্বর্গ', কেন এমন বললেন অভিনেত্রী স্বস্তিকা...

ক্যানসারের পর অনেকটাই বদলে গিয়েছে তার জীবন। সারা বিশ্বকে এখন গ্রাস করেছে  করোনা আতঙ্ক। সকলেই এই মারণ ভাইরাস মোকাবিলায় প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছে। আর এই মারণ ভাইরাস রোখার একটাই অস্ত্র  শরীরে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। আর এই রোগ প্রতিরোধ ক্ষমতা কীভাবে বাড়াবেন তারই টিপস দিলেন অভিনেত্রী। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন অভিনেত্রী। আর তাতেই স্টেপ বাই স্টেপ দেখিয়েছেন সোনালি।

 

 

ভিডিওটি শেয়ার করে অভিনেত্রী জানিয়েছেন, যখন তিনি মারণ রোগ ক্যানসারের সঙ্গে প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছিলেন তখন এই টিপসগুলি তাকে ক্যানসারের সঙ্গে লড়াই করতে সাহায্য করেছিল। এর পাশাপাশি অভিনেত্রী আরও জানিয়েছেন, 'শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা তৈরি করা বেশ কঠিন। কিন্তু সেটা করাই এখন আমাদের প্রথম কাজ। ক্যানসারের সময় থেকেই এটা আমার অভ্যেস হয়ে গেছে'। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য মাত্র সহজ তিনটি দাওয়াই দিয়েছেন অভিনেত্রী। প্রথমত, গরম জলের ভেপার নিতে বলেছেন, দ্বিতীয় প্রতিদিন এক গ্লাস করে গরম জল খেতে বলেছেন। আর সবশেষে বিভিন্ন সব্জি, ফল, ড্রাই ফ্রুটস, ব্লেন্ড করে তার জুস খেতে বলেছেন। শরীরের রোগ প্রতিরোধ বাড়ানোর জন্য প্রতিনিয়তই এইগুলি করেছেন অভিনেত্রী।  আর সেই কারণেই ক্যানসারের থেকে তিনি জিতে বেরিয়ে আসতে পেরেছেন। আর ক্যানসারের মতোন এই করোনা মহামারি থেকে বাঁচতেও তিনি এই পদ্ধতিই অবলম্বন করতে বলেছেন।

আরও পড়ুন-দেশে ৫ হাজারের গণ্ডি পেরোল করোনা রোগীর সংখ্যা, রেকর্ড গড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭০০ বেশি...
 

আরও পড়ুন-করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা...

আরও পড়ুন-করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী...