Asianet News BanglaAsianet News Bangla

কৃত্রিম পা খুলে দেখাতে বলা হয়েছিল বিমানবন্দরে, মোদীর কাছে সাহায্যের আর্তি সুধা চন্দ্রনের

সম্প্রতি ইনস্টাগ্রাম হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করেন সুধা চন্দ্রন। সেখানে প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে উদ্দেশ্য করে ওই ভিডিও পোস্ট করেছেন তিনি।

Sudhaa Chandran Tags Narendra Modi In a Post On Being Stopped At Airport For Prosthetic Limb bmm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 1:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অভিনেত্রী ও বিখ্যাত ভরতনাট্যম শিল্পী সুধা চন্দ্রন (Bharatanatyam dancer Sudhaa Chandran)। তাঁকে চেনেন না এখন মানুষের সংখ্যা খুবই কম। এমনকী, পাঠ্যপুস্তকেও তাঁর নামের ঠাঁই হয়েছিল। আসলে তাঁর লড়াইয়ের কাহিনীটাই ছিল এমন। জীবনে প্রতিকূল অবস্থা আসা সত্ত্বেও তিনি হার মানেননি। মনের জোরের উপর ভর করে এগিয়ে গিয়েছেন। দুর্ঘটনায় (Accident) পা হারানোর পরই তাঁকে কেউ আটকে রাখতে পারেনি। প্রস্থেটিক পা নিয়েই নাচ ও অভিনয় চালিয়ে গিয়েছেন তিনি। কখনও তাঁকে হার মানতে দেখা যায়নি। নকল পা (prosthetic foot) নিয়েও নাচের মাধ্যমে সবাইকে মুগ্ধ করেছেন তিনি। গর্বিত করেছেন ভারতকে (India)। আর এবার হেনস্থার শিকার হলেন এহেন এক ব্যক্তিত্বই। রীতিমতো অসহায় হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) কাছে সাহায্য চেয়েছেন তিনি।  

সম্প্রতি ইনস্টাগ্রাম হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করেন সুধা চন্দ্রন (Sudhaa Chandran)। সেখানে প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে উদ্দেশ্য করে ওই ভিডিও পোস্ট করেছেন তিনি। তাঁর কাতর অনুরোধ শুনে রীতিমতো অবাক নেটিজেনরা।

আরও পড়ুন- ৭০ সপ্তাহ পার, সুশান্ত সিং রাজপুতকে হত্যা করা হয়েছে, কেন মিলছে না রায়, প্রশ্ন তুলে সরব নেটমহল

ভিডিওতে তিনি বলে, "নমস্কার! সবাইকে শুভ সন্ধ্যা। এটা খুব ব্যক্তিগত একটা লেখা যা আমি জানাতে চাই আমাদের প্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে। আমি সুধা চন্দ্রন, পেশায় একজন অভিনেত্রী, নৃত্যশিল্পী, যে নকল পা নিয়ে নেচে ইতিহাস গড়েছে ও বিশ্বের দরবারে ভারতকে সম্মানিত করেছে। কিন্তু কাজের সূত্রে আমি যখনই বিমান বন্দর হয়ে কোথাও যাই, সেখানে নিরাপত্তারক্ষীরা আমাকে নকল পা খুলে দেখানোর কথা বলেন। আমি সিআইএসএফ অফিসারদের ইটিডি (Explosive Trace Detector) দিয়ে স্ক্যান করে দেখার কথা বললেও তাঁরা রাজি হন না।"

 

 

এরপর প্রধানমন্ত্রীর কাছে তাঁর প্রশ্ন, "মোদীজি এটা কি সত্যি সম্ভব? এটাই কি আমাদের দেশ? আমাদের সমাজে একজন মহিলা অপর মহিলাকে কি এই সম্মানই দেয়? আমার আপনার কাছে একান্ত অনুরোধ সিনিয়ার সিটিজনদের এমন কার্ড দিন, যা দেখাবে স্পষ্ট করে যে তাঁরা সিনিয়ার সিটিজেন।" 

আরও পড়ুন- শাহরুখ খান বিজেপিতে যোগ দিলেই যেকোনও ড্রাগ চিনির গুঁড়োতে পরিণত হবে, কটাক্ষ মন্ত্রীর

সুধা চন্দ্রন এই ভিডিও পোস্ট করার সঙ্গে সঙ্গেই সেখানে একাধিক মন্তব্য করতে শুরু করেন নেটিজেনরা। অনেকেই তাঁর কথা শুনে অবাক হয়ে গিয়েছেন। নেটিজেন থেকে শুরু করে একাধিক তারকা তাঁকে সমর্থন করেছেন। তাঁদের পাল্টা ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী তথা নৃত্যশিল্পী। 

আরও পড়ুন- হটলুকে বাথরুমে ফ্রেমবন্দি রিয়া, একের পর এক ফ্রেমে শরীরী কায়দায় ভক্তদের ঘুম কাড়লেন সেনকন্যা

এই ভিডিও ভাইরাল হওয়ার পরই সিআইএসএফের তরফে শুক্রবার একটি টুইট করা হয়। সেখানে লেখা হয়, ‘আমরা সুধা চন্দ্রনের কাছে ক্ষমাপ্রার্থী তাঁকে অসুবিধে দেওয়ার জন্য। নিয়ম অনুযায়ী, নিরাপত্তার খাতিরে অনেক সময় প্রস্থেটিক খুলতে বলা হয়। আমরা খতিয়ে দেখব ওই মহিলা অফিসার কেন সুধা চন্দ্রনকে তাঁর প্রস্থেটিক খুলতে বলেছিলেন। আমরা আমাদের সমস্ত সদস্যকে নিয়ম জানিয়ে রাখব, যাতে ভবিষ্যতে কারও কোনও সমস্যা না হয়।’

Follow Us:
Download App:
  • android
  • ios