সত্যঘটনা অবলম্বনে তৈরি ছবির প্রতি বর্তমানে দর্শদের ঝোঁক বেশি। সেই দিকে নজর রেখেই একের পর এক বায়োপিক বা জাতীয়স্তরের সেনাদের অভিযান, ঘটনা, দুর্ঘটনার ওপর নির্ভর করে তৈরি হয়ে যাচ্ছে ছবির চিত্রনাট্য। আর এই ধরনের ছবিতে বলিউড অভিনেতা জন আব্রাহম এক পরিচিত মুখ। প্রায়সই তিনি ধরা দেন এই ধরনের ছবির মুখ্য চরিত্র হিসেবে। আবারও পর্দায় নতুন অভিযানের স্মৃতি উষ্কে দিয়ে মুক্তি পাওয়ার পথে বাটলা হাউস। সম্প্রতি মুক্তি পেল ছবির টিজার। 

বাটলা হাউস, সকলের স্মৃতিতে তরতাজা এই অপারেশন-এর নাম। ঠিক এগারো বছর আগেই ২০০৮ সালে ১৯শে সেপ্টেম্বর দেশের বুকে ঝড় তুলেছিল দিল্লির এই ঘটনা। দিল্লি পুলিশের হস্থক্ষেপে জামিয়া নগরে জঙ্গিদমন সম্ভব হয়েছিল এই দিন। তবে এই ঘটনায় মৃত্যু হয় এক দিল্লির পুলিশ বিভাগের এনকাউন্টার স্পেশালিস্ট মোহন চাঁদ শর্মার।

আরও পড়ুনঃ জাজমেন্টাল হ্যায় কেয়া ছবি মুক্তির আগেই প্রকাশ পেল কঙ্গনার পরবর্তী ছবির লুক

ঠিক কী ঘটেছিল সেদিন! কতটা সত্যি প্রকাশ পেয়েছিল দেশবাসীর সামনে, কতটাই বা রয়ে গিয়েছিল অন্ধকারে, তার উত্তর মিলবে এবার জন অভিনীত বাটলা হাউসে। ছবির টিজারেই সেই কৌতুহলের মাত্রা আরও বেড়ে গেল দর্শকদের। প্রথমেই শোনা গেল, সেই দিন কী আমরা কোনও ভূল করে ছিলাম! ফলেই বাটলা হাউস কান্ডে লুকিয়ে কোন ভুলের ছাপ তার উত্তর যে মিলবে এই ছবিতে সে বিষয় হালকা আভাস মিলল এই ট্রিজারে। ১৫ই আগস্টই মুক্তি পাবে এই ছবি। ছবির পূর্ণ ট্রেলার প্রকাশ্যে আসবে ১০ই জুলাই।