সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে। যার জেরে নাজেহাল বিশ্ববাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। কোভিড-১৯ এর জেরে একটানা লকডাউন চলছে সারা বিশ্বে। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। লকডাউনের জেরে বন্ধ হয়েছে একাধিক স্কুল-কলেজ, সিনেমাহল, দোকাট-পাট। এহেন পরিস্থিতিতে চড়চড়িয়ে বেড়েছে মাস্ক এবং স্যানিটাইজারের দাম। যার জেরে নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। মাস্কের বেশি বিক্রির ফলে তার চাহিদা যেমন বেড়েছে তেমনি আবাব যোগানও কমেছে। এহেন পরিস্থিতিতে সুরক্ষার জন্য একদম চিন্তা করবেন না। বাড়িতে থাকা টি-শার্ট দিয়েই সুরক্ষা মাস্ক তৈরি করে নিতে পারবেন আপনি। বিষয়টি একটু খোলসা করে বলা যাক।

আরও পড়ুন-'ভাই আমাদের ছেড়ে চলে গেল' ওয়াজিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ সোনু নিগম-এর...

বলি অভিনেতা রনিত রায় সম্প্রতি নিজের টুইটারে একটি মাস্কের টিউটোরিয়াল ভিডিও শেয়ার করেছেন। সেখানেই ধাপে ধাপে তিনি মাস্ক বানানোর পদ্ধতি দেখিয়েছেন। একটি টি-শার্ট দিয়েই কীভাবে সহজেই অল্প সময়ের মধ্যে মাস্ক বানানো যায় তা তিনি শিখিয়েছেন। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রেই রয়েছেন অভিনেতা। সেখান থেকেই তিনি এই ভিডিও সকলের সঙ্গে শেয়ার করেছেন। দেখে নিন ভিডিওটি।

 

 

অভিনেতা ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, 'মাস্ক নেই? টেনশন নেহি লেনেকা! সিম্ল হ্যায়!'। একটি টি-শার্টকে কীভাবে মাস্ক হিসাবে ব্যবহার করা যায় তা দেখিয়েছেন রনিত। তবে শুধু মাস্ক নয়, পুরো মুখের মুখোশ-ই বলা যেতে পারে । করোনা রুখতে অভিনব উপায়ে তৈরি এই মাস্কটির নাম বালাক্লাভা মাস্ক। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েডের মৃত্যুর বিরুদ্ধে প্রতিবাদ চলছে। সেখানে দাঁড়িয়ে তার ভিডিওটি মারাত্মক ভাবে ভাইরাল হয়েছে। রনিতের এই ভিডিওটি একজন টুইটার ব্যবহারকারী নিজের হ্যান্ডেল শেয়ার করেছেন। দেখে নিন ভিডিওটি।

 

 

ভিডিও প্রতিবাদকারীদের মধ্যে দুরন্ত গতিতে ভাইরাল হয়েছে। নেটিজেনরাও এই টিউটোরিয়ালকে দরকারী বলে মনে করেছেন। ইতিমধ্যেই অনেকে নিজেদের টি-শার্টের মাস্ক পরা ছবিও শেয়ার করেছেন। দেখে নিন পোস্টটি।

 

 

করোনা মোকাবিলায় ফেস মাস্কের বিকল্প হিসেবে এটা যে ভীষণ কার্যকরী তা টুইট পোস্টেই  প্রমাণ মিলেছে।