Asianet News BanglaAsianet News Bangla

দুবাইয়ের রাস্তায় গলা ছেড়ে ব্রিটিশ মহিলার 'দামা দাম মস্ত কলন্দর', করোনার গতিতে ভাইরাল ভিডিও

তিন বছরের পুরোনো ভিডিও আবার ভাইরাল

দুবাইয়ের রাস্তায় দুই ব্রিটিশ মহিলার গলা ছেড়ে গান গাইছেন

সঙ্গে গিটার বাজাচ্ছেন এক ব্যক্তি

কোন জাদুতে পুরোনো ভি়ডিও আবার ভাইরাল হল?

British singer sings Dama dam mast qalandar in Dubai streets, old video goes viral ALB
Author
Kolkata, First Published Oct 12, 2020, 9:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুবাইয়ের রাস্তায় দুই ব্রিটিশ মহিলা। গলা ছেড়ে গাইছেন 'দামা দাম মস্ত কলন্দর'। আর তাদের সঙ্গে গিটার বাজাচ্ছেন আরেক ব্যক্তি। তাদের গানের মোহময়ী সুরের মাদকতায় মুগ্ধ হয়ে দাঁড়িয়ে পড়ছেন পথচারীরা। কেউ কেউ রাস্তার সেই অগোছালো কনসার্ট  রেকর্ড করছেন কেউ কেউ। এরকমই এক ভিডিও ভাইরাল হয়েছে। রবিবার, লেফটেন্যান্ট জেনারেল কেজেএস ধিলোঁ ক্লিপটি টুইটারে শেয়ার করেছেন।

তবে এই ভিডিওটি নতু নয়, ২০১৭ সালের। ভিডিওতে যে দুই ব্রিটিশ মহিলাকে দেখা যাচ্ছে, তাঁদের একজন হলেন, ব্রিটিশ গায়িকা তানিয়া ওয়েলস। আর অপরজন হলেন, তাঁরই যমজ বোন নিকি ওয়েলস তুরিয়া। দুবাইয়ের রাস্তায় গলা ছেড়ে দুই বোনের গাওয়া মস্ত কলন্দর গানের ভিডিওটি সেইসময় এক ব্যক্তি টুইটারে পোস্ট করতেই তা কয়েক সেকেন্ডের মধ্যে ভাইরাল হয়েছিল। তিন বছর পরও তার ম্যাজিক এতটুকু ফিকে হয়নি।

দামা দাম মস্ত কলান্দর গানটি বর্তমান পাকিস্তানের সিন্ধ প্রদেশের বিখ্যাত সুফি সাধক শেহওয়ান শরিফের লাল শাহবাজ কলন্দর এর সম্মানে রচনা করা হয়েছিল। এটি আদতে একটি আধ্যাত্মিক সুফি সঙ্গীত। গানটি রচনা করেছিলেন ত্রয়োদশ শতাব্দীর প্রখ্যাত সুফি কবি আমির খসরু। তারপর অষ্টাদশ শতাব্দীতে গানটির কথায় কিছু পরিবর্তন করেছিলেন বুলেহ শাহ। অসংখ্য গায়ক-গায়িকা এই গানটি গেয়েছেন, এমনকী বেশ কিছু বলিউড ফিল্মেও গানটি ব্যবহার করা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios