পত্রলেখা বসু চন্দ্র, বর্ধমান:  গ্রামে ঢালাই রাস্তা তৈরি নিয়েও কি রাজনীতি চলছে? ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়লেন বিজেপি ও তৃণমূল সমর্থকরা। আহত হলেন উভয়পক্ষের ১৫ জন। একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে দু'পক্ষই। উত্তেজনা ছড়াল পূর্ব বর্ধমানের কালনায়।

আরও পড়ুন: মদ কেনার টাকা দিতে 'অস্বীকার', আক্রান্ত পঞ্চায়েত সদস্যার স্বামী

জানা গিয়েছে, কালনার আনুখাল পঞ্চায়েতটি তৃণমূলের দখলে। স্থানীয় কদম্বা গ্রামে স্থানীয়দের দাবি মেনে সাত ফুট লম্বা একটি ঢালাই রাস্তা তৈরির সিদ্ধান্ত নেওয়া হয় পঞ্চায়েতের তরফে। সোমবার সকালে যখন রাস্তা তৈরির কাজ চলছিল, তখন স্থানীয় বিজেপি কর্মীরা, তৃণমূল কর্মীদের উপর অতর্কিতে হামলা চালায় বলে অভিযোগ। পাল্টা প্রতিরোধ করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে বেঁধে যায়। কেউ বিজেপি সমর্থক, তো কেউ আবার তৃণমূলের। বাঁশ ও হাঁসুয়ার আঘাতে জখম হয়েছেন ১৫ জন। ১১ জনকে ভর্তি করা হয়েছে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। 

আরও পড়ুন: জল থই থই হাসপাতাল, রোগীর বেডের তলায় জল, চাঞ্চল্যকর ছবি পূর্ব মেদিনীপুরে

সংঘর্ষের কারণটা কী? কদম্বা গ্রামে প্রস্তাবিত ঢালাই রাস্তা জমিতে রয়েছে তৃণমূলের বুথ সভাপতি শামসুল মণ্ডলের বাড়িতে।  স্রেফ তাঁর বাড়ি বাঁচানোর জন্য সংশ্লিষ্ট অংশ রাস্তা সরু করা দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদ করেছিলেন স্থানীয় বিজেপি সমর্থকরা। এমনকী, রাস্তা তৈরিতেও বাঁধা দেওয়া হয়! তা নিয়ে গণ্ডগোলের সূত্রপাত।