রাস্তায় বসে মিড ডে মিল খেল ছাত্ররা। যা দেখে স্কুলের নজরদারি নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনাটি ঘটেছে, পূর্ব বর্ধমানের কালনার ২নম্বর ব্লকের অকালপৌষ অরবিন্দ প্রকাশ ঘোষ উচ্চ বিদ্যালয়ে।

ফের মিড ডে মিল নিয়ে প্রশ্ন। তবে এবার খাবারের মান নয়, স্থান নিয়ে প্রশ্ন তুলেছেন মানুষজন।  কালনায় মাঝ রাস্তায় বসে মিড ডে মিল খেতে দেখা গেছে ছাত্রদের। ইতিমধ্য়েই সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে প্রশ্ন তুলেছে, ওয়াকিবহাল মহল। যদিও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুদীপ্ত ঘোষ জানিয়েছেন, প্রতিদিন এরকম ঘটনা ঘটে না গতকাল মেঘলা আকাশ থাকায় মিড ডে মিলে রান্নার খিচুড়ি নিয়ে বেশ কিছু ছেলে  রাস্তায় বসে খেয়েছে। মিড ডে মিল খাওয়ার জায়গাটা রাস্তার সংলগ্ন। এবং ওই দিকটা বাউন্ডারি ওয়াল না থাকায় কালকে মেঘলা আকাশের কারণে কিছু ছেলে খাবার নিয়ে বাইরে গিয়ে রাস্তায় বসে খায়। আমি এই ব্যাপারটা জানতাম না। পরে জানতে পারি। এরপর থেকে নজর দেওয়া হবে যাতে এরকম ঘটনা আর না ঘটে।

রাজ্য়ের অতীত বলছে, এর আগে হুগলির এক স্কুলে পড়ুয়াদের মিড ডে মিল দেখে চমকে যান বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। ওই স্কুলে কেবল নুন ভাত খাচ্ছিল  ছাত্র ছাত্রীরা।  সংবাদ মাধ্য়মে সেই খবর  প্রকাশ হতেই স্কুলের কাজে রিপোর্ট  করে রাজ্য়  সরকার। কথা বলা হয় প্রধান শিক্ষকের সঙ্গে। বিজেপি অভিযোগ করে, এরকম সর্ব শিক্ষা অভিযানে স্কুলে মিড ডে  মিলের টাকা দেওয়া হলেও তা থেকে কাটমানি খাচ্ছে তৃণমূল।  

যদিও এই অভিযোগ অস্বীকার করে শাসক দল। শিক্ষামন্ত্রী জানিয়ে দেন, কোনও জায়গায় এই ধরনের কোনও অভিযোগ এলে সঙ্গে সঙ্গে ব্য়বস্থা নেবে শিক্ষা দফতর। এ বিষয়ে অভিভাবকদেরও স্কুলের  কাছে অভিযোগ জানাতে বলেন তিনি।