Asianet News BanglaAsianet News Bangla

টেলিকম ব্যবসায় মুখোমুখি টক্কর দুই ধনকুবেরের, 5G নিলামে অংশ নিয়েছে বলে ঘোষণা আদানি গ্রুপের

বিলিয়নেয়ার গৌতম আদানিও 5G টেলিকম স্পেকট্রামে যোগ দেওয়ার পরিকল্পনা নিয়েছেন। আদানি গ্রুপের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে এই বিষয় অনেকেই খোঁজ খবর নিচ্ছে যে তারা 5G টেলিকম স্পেকট্রামে যোগ দেওয়ার পরিকল্পনা নিচ্ছে কিনা।

Adani Group  Joins 5G Telecom Spectrum Race bsm
Author
Kolkata, First Published Jul 9, 2022, 8:27 PM IST

বিলিয়নেয়ার গৌতম আদানিও 5G টেলিকম স্পেকট্রামে যোগ দেওয়ার পরিকল্পনা নিয়েছেন। আদানি গ্রুপের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে এই বিষয় অনেকেই খোঁজ খবর নিচ্ছে যে তারা 5G টেলিকম স্পেকট্রামে যোগ দেওয়ার পরিকল্পনা নিচ্ছে কিনা। তারই উত্তরে আদানি গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে সংস্থার পক্ষ থেকে 5Gতে যোগ দেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যার অর্থ জিও, এয়ারটেলের সামনে এবার নতুন প্রতিদ্বন্দ্বী হয়ে আত্মপ্রকাশ করতে চলেছে আদানী গোষ্ঠী। 

গত ২৫ জুলাই 5G  নিলাম করে কেন্দ্রীয় সরকার। সেখানে দেশের  বড় টেলিকম সংস্থা- জিও, এয়ারটেল, ভোডাফোন উপস্থিত রয়েছে। অর্থাৎ টেন্ডার ফিলআপ করেছে।  আরও একটি সংস্থা উপস্থিত ছিল বলে সূত্রের খবর। যদিও চার নম্বর সংস্থার নাম জানানো হয়নি। অন্যদিকে আদানি গোষ্ঠীর তরফ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে তারা নিলামে অংশ গ্রহণ করেছে। 

তবে সংস্থার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে হাইস্পিট ইন্টারনেট পরিষেবা দিতে তৈরি তারা। ওপেন বিডিংএর যদি তারা 5Gএর বরাত পায় তাহলে কাজ করতে তাদের কোনও অসুবিধে হবে না। যা আদানি ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি বড় ঘোষণা। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং গ্রামীণ এলাকায় দক্ষতা উন্নয়ন, যার প্রতিটি দাঁড়ায় । 5G প্রযুক্তির সুবিধা দেওয়াই তাদের প্রধান লক্ষ্য হবে। আমরা আমাদের নিজস্ব ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করি যার মধ্যে সুপার অ্যাপ, এজ ডেটা রয়েছে বলেও জানিয়েছে। 

বিমানবন্দর, বন্দর ও লজিস্টিক, বিদ্যুৎ উৎপাদনে উন্নত সাইবার নিরাপত্তা সহ, ট্রান্সমিশন, ডিস্ট্রিবিউশন এবং বিভিন্ন ম্যানুফ্যাকচারিং অপারেশনে তারা কাজ করতে পারবে বলও সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে। নিলামের টাইমলাইন অনুসারে, আবেদনকারীদের মালিকানার বিবরণ ১২জুলাই প্রকাশ করতে হবে এবং তারপরে দরদাতাদের জানা উচিত। পিটিআই রিপোর্ট অনুসারে,২৬জুলাই, ২০২২শুরু হতে যাওয়া নিলামের সময় কমপক্ষে ৪.৩ লক্ষ কোটি টাকার মোট 72,097.85 MHz স্পেকট্রাম ব্লকে রাখা হবে।

আরও পড়ুনঃ

১০০ বিলিয়নের মালিক গৌতম আদানি, সেরার লড়াইয়ে টেক্কা দিলেন মুকেশ আম্বানিকে

রাজ্যে ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ, ২৫ হাজারেরও বেশি চাকরি, আদানির মুখে মমতার প্রশংসা

১০ জুলাই থেকে ১১৭ দিন এই চার রাশির কোনও কিছুর অভাব থাকবে না, জেনে নিন তারা কারা
 

Follow Us:
Download App:
  • android
  • ios