Asianet News BanglaAsianet News Bangla

Namaste London-২০২২-এ লন্ডন পাড়ি আম্বানি ফ্যামিলির,বাড়িতেই থাকবে মিনি হসপিটাল ও বিদেশি চিকিৎসক

পরের বছরই লন্ডনে পাকাপাকিভাবে থাকতে শুরু করবেন মুকেশ আম্বানি ও তাঁর পরিবার৩০০ একর জায়গায় রয়েছে ৪৯ টি বেডরুম, একটা ছোট হাসপাতল আর একজন বিদেশি চিকিৎসক

Ambanis Namaste London
Author
Kolkata, First Published Nov 5, 2021, 7:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাড়িতে মেডিক্যাল বক্স থাকে, সেটা খুবই স্বাভাবিক। যদি শোনেন বাড়িতে একটা আস্ত হসপিটাল রয়েছে, তাহলে?কিন্তু এটাই যে সত্যি। এমনটাই ঘটেছে বাস্তবে। এই ধরনের ইন্টেরিয়রের কথা শুনলে খুব স্বভাবিকভাবেই কোনও সেলিব্রিটি বা বিজনেজ টাইকুনের কথাই আমাদের প্রথমে মনে পরে। এক্ষেত্রেও কিন্তু তার ব্যতিক্রম হয়নি। এবার নিশ্চই জানতে ইচ্ছে করছে সেই ব্যক্তিত্বটা কে, নান আদার দ্যান মুকেশ আম্বানি(Mukesh Ambani)। হ্যাঁ, লন্ডনে(London) যে বিলাসবহুল ম্যানসনে গোটা পরিবারকে নিয়ে মুকেশ আম্বানি জীবনের আরেকটি নতুন অধ্যায় শুরু করতে চলেছেন সেখানে রয়েছে ৪৯ টি বেডরুম আর একটা ছোট হাসপাতাল(Mini Hospital)। ৩০০ একর জায়গা নিয়ে বানানো হয়েছে এই বিলাস বহুল বাড়িটি। প্যান্ডেমিক পরিস্থিতিতে মুম্বইয়ের(Mumbai) বাড়িতে একপ্রকার ঘরবন্দী ছিলে আম্বানি পরিবার(Ambani Family)। সেই সময়ই নাকি সেকেন্ড হোমের(Second Home) অপশনের কথা মাথায় আসে রিলায়েন্স কোম্পানির কর্ণধার মুকেশ আম্বানির। আম্বানি বলে কথা, তাই যেমন ভাবা তেমন কাজ। লন্ডনে(London) যে জায়গা নিয়েছেন সেখানে থাকার জন্য যাবতীয় বন্দোবস্ত শুরু করে দিয়েছেন। সেই জায়গার বর্তামান দাম ৫৯২ কোটি টাকা। বিলাসবহুল আম্বানি ম্যানসনে রয়েছে, ৪৯ টি বেডরুম(49 Bedrooms), একটা ছোট মেডিক্যাল রুম(Mini Hospital)। আর এটির দায়িত্বে থাকবেন একজন বিদেশী চিকিৎসক(British Doctor)।

প্রত্যেক বছর মুম্বইয়ের অ্যান্টিলিয়া-তেই(Antilia) দিওয়ালি সেলিব্রেট করেন মুকেশ আম্বানি(Mukesh Ambani)। কিন্তু এবার দিওয়ালি সেলিব্রেশনের জন্য উড়ে গিয়েছেন লন্ডনে(London)। উৎসবের পর ফিরে আসবেন, তবে ২০২২-এর এপ্রিলে পাকাপাকিভাবেই লন্ডনে জীবনের পরের অধ্যায় শুরু করবেন। মুম্বইয়ের(Mumbai) পস এলাকা অ্যান্টিলা-তে থাকেন মুকেশ আম্বানি। দীর্ঘদিন ঘন লোকবসতিপূর্ণ এলাকায় থাকার পর এখন একটু নিরিবিলিতে থাকতে চান তিনি। তাই লন্ডনের স্টক পার্ক এড়িয়াতে জায়গা খুঁজছিলেন। গত বছর থেকেই লন্ডনে জায়গা খোঁজা শুরু করেছিলেন মুকেশ আম্বানি। অবশেষে স্টক পার্ক এড়িয়ায়(Stoke Park Area) খোলামেলা জায়গায় ৩০০ একর জমির ওপর তৈরি হয়েছে আম্বানির নেক্সট হোম।

Ambanis Moving to Uk-মুম্বই ছেড়ে লন্ডনে আম্বানি পরিবার, নেটদুনিয়ায় কটাক্ষের শিকার আম্বানি ফ্যামিলি

Diwali Bonanza by Ather- Ather-র দিওয়ালি অফার,বিনামূল্যে ৬ মাসের জন্য কানেকটিভি ফিচার

লন্ডনে(London) আম্বানি ফ্যামিলির নতুন ঠিকানাটি ১৯০৮ সালের পর প্রাইভেট রেসিডেন্ট হিসাবে ব্যবহার হত। কিন্তু বর্তমানে তা পরিণত হয়েছে কান্ট্রি ক্লাবে। সুত্রের খবর, জেমস বন্ডের(Jems Bond) মুভিতেও এই ম্যানসনটিকে দেখানো হয়েছিল। বলা বাহুল্য, মুকেশ আম্বানির লন্ডন যাত্রা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানাবিধ কটাক্ষের শিকার হয়েছেন রিলায়েন্স কোম্পানির কর্ণধার। সম্প্রতি মুম্বইতে খোলা ছাদের নীচে তিনি তৈরি করেছেন ভারতের প্রথম শপিং মল JWD । সেই সঙ্গে দিওয়ালি ধামাকা অফারে মাত্র ১৯৯৯ টাকার প্রাথমিক বিনিয়োগে বাজারে এনেছেন জিওফোন নেক্সট।

Follow Us:
Download App:
  • android
  • ios