Asianet News BanglaAsianet News Bangla

Sapphire Foods IPO Open-খুলে গেল স্যাফায়ার ফুডসের IPO,দীর্ঘমোদি বিনিয়োগের পরামর্শ অনিল সিংঘির

৯ নভেম্বর সোমবার থেকে শুরু হয়ে গেল স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের ইনিশিয়াল পাবলিক অফারিং বা আইপিওচলবে ১১ নভেম্বর পর্যন্তজি বিজনেসের ম্যানেজিং ডিরেক্ট অনিল সিংঘি মঙ্গবার স্যাফায়ার ফুডস লিমিটেডের আইপিও-তে দীর্ঘমেয়াদি বিনিয়োগের পরামর্শ দিয়েছেন

Apply for Long Term in Sapphire Foods IPO: Anil singhvi
Author
Kolkata, First Published Nov 9, 2021, 12:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৯ নভেম্বর সোমবার(9th Nov, Monday) থেকে শুরু হয়ে গেল স্যাফায়ার ফুডস ইন্ডিয়া লিমিটেডের(Sapphire Foods India Ltd) ইনিশিয়াল পাবলিক অফারিং(Initial public offering) বা আইপিও(IPO)। ৯ নভেম্বর(9th Nov)(IPO) থেকে ১১ নভেম্বর(11th Nov) অর্থাৎ ৩ দিন ব্যাপি চলবে এই ইনিশিয়ল পাবলিক অফারিং বা আইপিও(IPO)। জি বিজনেসের ম্যানেজিং ডিরেক্টর(MD of Zee Business) অনিল সিংঘি(Anil Singhvbi) মঙ্গবার স্যাফায়ার ফুডস লিমিটেডের(Sapphire Food Limited) আইপিও-তে দীর্ঘমেয়াদি বিনিয়োগ(Long term Investment) করার পরামর্শ দিয়েছেন। এর ইতিবাচক ও নেতিবাচক দিক বিবেচনা করে মার্কেট গুরু অনিল সিংঘি(Anil singhvi) বলেছেন, এক ছাতার তলায় রয়েছে কেএফসি, পিৎজা হাটের মতো আউটলেট।  এছাড়াও আকর্ষণীয় ট্র্যাক রেকর্ড, স্ট্রং গ্রোথ, ক্রমবর্ধমান লাভের হার, আর রিজেনেবল দামই স্যাফায়ার ফুডস লিমিটেডের আইপিও-কে সফল করবে।

সংস্থার তরফ থেকে আইপিও(IPO)-তে বিনিয়োগের জন্য নির্দিষ্ট মূল্য নির্ধারণ করে দিয়েছে। প্রতি ইক্যুইটি শেয়ারের(Equity Share) জন্য বিনিয়োগ করতে হবে ১,১২০কোটি টাকা থেকে ১,১৮০ কোটি টকা। প্রাথমিকভাবে আশা করা হচ্ছে আইপিও-তে লাভ হবে প্রায় ২,০৭৩ কোটি টাকা। প্রমোটার আর পুরনো শেয়ারহোল্ডারদের জন্য ১,৭৫,৬৯,৯৪১ কোটি টাকার ইক্যুইটি শেয়ারের অফার ফর সেল বা OFS-র ব্যবস্থা রাখা হয়েছে। OFS-র ভিত্তিতে QSR ম্যানেজমেন্ট ট্রাস্ট বিনিয়োগ করেছে ৮.৫০ লাখ শেয়ার, স্যাফায়ার ফুড মাউরিটিয়াস লিমিটেড অফলোড করেছে ৫৫.৬৯ লাখ শেয়ার, WWD রুবি লিমিটেড বিনিয়োগ করবে ৪৮.৪৬ লাখ শেয়ার এবং অ্যামিথিস্ট অফার করবে ৩৯.৬২ লাখ শেয়ার। এছাড়াও AAJV ইনভেসমেন্ট ট্রাস্ট বিক্রি করবে ৮০,১৬৯ শেয়ার। এডেসউইস ক্রসওভার অপারচুনিটিস ফান্ড অফলোন্ড করবে ১৬.১৫ লাখ শেয়ার ও  এডেসউইস ক্রসওভার অপারচুনিটিস ফান্ড সিরিজ টু বিনিয়োগ করবে ৬.৪৬ শেয়ার।

Sapphire Foods IPO to open-৯ অক্টোবর শুরু হচ্ছে স্যাফায়ার ফুড লিমিটেডের IPO, চলবে ১১ নভেম্বর পর্যন্ত

সংস্থার তরফ থেকে বলা হয়েছে, কোয়ালিফায়েড ইন্সটিটিউশনাল বায়ারস বা QIBs-র থেকে সর্বোচ্চ ৭৫ শতাংশ শেয়ার গ্রহন করা হবে। আর ১৫ শতাংশ শেয়ার গ্রহন করা হবে নন ইন্সটিটিউশনাল বায়ারসদের থেকে। রিটেইল ইনভেসটারদের থেকে ১০ শতাংশ শেয়ার নেওয়া হবে।

এক নজরে দেখে নিন Sapphire Foods IPO টাইমলাইন

Application start date: ৯ নভেম্বর, ২০২১

Application close date: নভেম্বর ১১, ২০২১

Allotment start date:  নভেম্বর ১৬, ২০২১

Refund initiation date: নভেম্বর ১৭, ২০২১

Allotment finalization date: নভেম্বর ১৮, ২০২১

IPO listing date: নভেম্বর ২২, ২০২১

 

 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios