করোনা ভাইরাস যেভাবে হু হু করে বাড়ছে তাতে সকলেরই প্রাণ ওষ্ঠাগত। মারণ ভাইরাস থেকে বাঁচতে ফের লকডাউন শুরু হয়েছে। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে মানুষের জীবন বিপর্যস্ত।  করোনা সংক্রমণ রুখতে  রাজ্যে  লকডাউনের ঘোষণা করা হয়েছে। আগামী কাল অর্থাৎ বৃহস্পতিবার ও শনিবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে। শুধু তাই নয় আগামী সপ্তাহের বুধবারও সম্পূর্ণ লকডাউন চলবে। রাজ্যের এই সিদ্ধান্তে এবার ব্যাঙ্ক বন্ধ রাখা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  লকডাউন চলাকালীন এই নির্দিষ্ট  তিনদিনই ব্যাংক বন্ধ থাকবে।

আরও পড়ুন-একধাক্কায় সমস্ত রেকর্ড ভেঙে ফের উর্ধ্বমুখী সোনা, ৭ বছরে সর্বোচ্চ দাম বাড়ল রূপোরও...

রাজ্যে  নতুন লকডাউন ঘোষণা হওয়ার পরই ব্যাঙ্কের নিরাপত্তার কথা মাথায় রেখেও ব্যাঙ্ক খোলার ক্ষেত্রে নিয়মে বেশ কিছু রদবদল আনা হয়েছে। নতুন নিয়মে জানানো হয় যে আপাতত শনি ও রবি এই দুই দিন করেই এখন থেকে ব্যাঙ্ক বন্ধ থাকবে। কারণ একটা করোনার সংক্রমণ। করোর প্রকোপের মাঝেও নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে রোজ ব্যাঙ্কে এসে সকলকে পরিষেবা দিয়ে যাচ্ছেন ব্যাঙ্কের কর্মীরা। আর তার ফলেই ব্যাঙ্কের একাধিক কর্মী-অফিসারেরা করোনা আক্রান্ত হয়ে পড়ছেন। সেই কারণেই এই নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন-জলের দামে বাম্পার অফার, অ্যামাজন প্রাইম ডে সেল ২০২০-র সেরা অফারগুলি...

যদিও অনেক আগেই ঘোষণা হয়েছিল যে, এবার থেকে রাজ্যে সমস্ত ব্যাঙ্ক খোলা থাকবে সপ্তাহে পাঁচ দিন। শনি ও রবি  ছুটি থাকবে। এবং সকাল ১০ টা থেকে ২ টো পর্যন্ত পরিষেবা পাবেন গ্রাহকেরা। গত সোমবার নবান্নের তরফে জানানো হয়, বাংলার সরকারি এবং বেসরকারি সমস্ত ব্যাঙ্ক এবার থেকে শনি ও রবিবার পুরোপুরি বন্ধ থাকবে। যদিও এর আগে মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহের শনিবার ছুটি পেতেন ব্যাঙ্কের কর্মীরা। তবে এবার প্রতি সপ্তাহেই পাঁচদিন করে কাজ হবে। একইসঙ্গে গ্রাহকদের পরিষেবার সময়ও কমিয়ে দেওয়া হল।