বিলাসবহুল ব্রিটিশ অটোমোবাইল প্রস্তুতকারী সংস্থা রোলস। ১৯১৪ সালে প্রতিষ্ঠিত এই কোম্পানি কার্যক্রম শুরু করে। ১৯৭১ সালে রোলস-রয়েস লিমিটেড জাতীয়করণের মাধ্যমে সরকারী প্রতিষ্ঠানে পরিনত হয়। ১৯৮৭ সালে পুনরায় ইহা প্রাইভেট কোম্পানিতে পরিণত হয়। বর্তমানে অটোমোবাইল এই সংস্থা রয়েস মধু উত্পাদনে মনোনিবেশ শুরু করেছেন। রোলস রয়েস সংস্থাটি এটিকে "বিশ্বের সবচেয়ে এক্সক্লুসিভ মধু" বলে আখ্যায়িত করেছে। স্থানীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন অনুসারে, সংস্থাটি তার ৪২ একর এপিয়ারিতে এই মধু সংগ্রহের কাজ করছে।

আরও পড়ুন- লাগে টাকা দেবে হোয়াটসঅ্য়াপ, নতুন এই পরিষেবা দিতে উদ্যোগী সংস্থা

রোলস  রয়েস মোটর গাড়ি বিএমডাব্লু এর সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা। এর সদর দফতর যুক্তরাজ্যের ওয়েস্ট সাসেক্সের গুডউডে অবস্থিত। এর প্রযোজনায় ফ্যান্টম, কুলিনান, ঘোস্ট, ওয়ারেথ এবং ডন রয়েছে। বর্তমানে করোন ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বিশ্বজুড়ে ২১৪,৪৫১ জনেরও বেশি মানুষ প্রাণ হারায়, আর এই কারণেই বহু সংস্থা তাদের ব্যবসার সেক্টর পরিবর্তন করতে বাধ্য হয়।

আরও পড়ুন- মিউচুয়াল ফান্ড রক্ষা করতে ৫০ হাজার কোটি টাকার বিশেষ স্কিম আরবিআই-এর

জনপ্রিয় এই অটোমোবাইল সংস্থাও বর্তমানে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্থ একটি সংস্থা। তাই গাড়ি নির্মাতারা বিকল্প ব্যবসায়ের দিকে মনোনিবেশ করার জন্য তাদের কাঠামোকে অন্যদিকে চালিত করতে শুরু করেছে।