দেশে চলমান লকডাউনের মধ্যে এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া তার সমস্ত ব্যবহারকারীদের দিল এক বড় স্বস্তি। এই সংস্থাগুলি তাদের সমস্ত প্রিপেইড পরিকল্পনার মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়িয়েছে। এর জন্য গ্রাহকদের নতুন করে রিচার্জ করতে হবে না। অর্থাৎ প্রিপেইড গ্রাহকদের লকডাউনের সময় ফোনটি রিচার্জ করতে হবে না। যাতে লকডাউনের মত এমন চরম সঙ্কটে গ্রাহকরা তাঁদের মোবাইল পরিষেবা অব্যাহত রাখতে পারে তার জন্যই এই ব্যবস্থা নিয়েছে সংস্থা।

আরও পড়ুন- লকডাউনের জেরে বিক্রি দিন পিছল মটো রেজার-এর, রইল বিস্তারিত

এয়ারটেল তার ৩০ মিলিয়ন গ্রাহকের প্রিপেইড পরিকল্পনার মেয়াদ ৩ মে পর্যন্ত বাড়িয়েছে। অর্থাৎ গ্রাহকরা ফোনে ইনকামিং কলের সুবিধা পাবেন। ভোডাফোন-আইডিয়া তার ৯ মিলিয়ন ব্যবহারকারী এই সঙ্কটে রিচার্জ করতে পারছে না। এই কারনেই গ্রাহকদের জন্য মেয়াদ বাড়িয়েছে সংস্থা। এর আগে, যখন সরকার ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত একটি লকডাউন বৃদ্ধির কথা ঘোষণা করেছিল, এই সংস্থাগুলি তাদের গ্রাহকদের জন্য পরিকল্পনার মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিল। শুধু মাত্র ফিচার ফোনে অতিরিক্ত ইনকামিং কলের সুবিধা পাবে ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা।

আরও পড়ুন- সুখবর আনছে হোয়াটসঅ্যাপ, জুম এর মত গ্রুপ কলিং-এ সদস্য সংখ্যা বাড়াতে যুক্ত হচ্ছে নয়া ফিচার

ভোডাফোন-আইডিয়া দেশের ২২ টি সার্কেলে ডাবল ডেটার অফার দিচ্ছিল। গত মাসে সংস্থাটি ২৪৯ টাকা, ৩৯৯ টাকা এবং ৫৯৯ টাকার ডাবল ডেটা অফার করছিল। এই পরিকল্পনায় ব্যবহারকারীরা ১.৫ জিবি ডেটা পাচ্ছিলেন এবং ডাবল ডাটা অফারের পরে ৩ জিবি ডেটা পাওয়া যেত। ভোডাফোন-আইডিয়া জানিয়েছে যে অন্ধ্র প্রদেশ, বিহার, গুজরাট, কেরল, মহারাষ্ট্র এবং গোয়া, উত্তর পূর্ব, পাঞ্জাব এবং উত্তর প্রদেশ (পশ্চিম) থেকে ব্যবহারকারীরা আর ডাবল ডেটা অফার পাবেন না। মোট ৮ টি সার্কেলে ডবল ডেটা অফার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।