Asianet News BanglaAsianet News Bangla

স্বাধীনতার অমৃত মহোৎসব: রফতানিকারকদের জন্য চালু ২৪ ঘণ্টার হেল্প লাইন, জানিয়েছেন পীযূষ গোয়েল

পীযূষ গোয়েল বলেন ব্র্যান্ড ইন্ডিয়াকে গুণগতমান উৎপাদনশীলতা আর উদ্ভাবনের শক্তি বাড়ানোর জন্য উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। বাণিজ্য ও শিল্প মন্ত্রক সাত দিনের জন্য অমৃত মহোৎসব পালনের উদ্যোগ নিয়েছে। 

Government to start and institutionalise 24 hours Helpline for assistance to exporters bsm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 7:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কেন্দ্রীয় সরকার রফতানিকারকদের সাহায্য আর সমস্যা সমাধানের জন্য একটি বিশেষ গুরুত্বপূর্ণ পজদক্ষেপ গ্রহণ করেছে। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছেন রফতানিকারকদের সাহায্যের জন্য ২৪ ঘণ্টার একটি হেল্ফ লাইন চালু করা হবে। স্বাধীনতার অমৃত মহোৎসব কর্মসূচি উপলক্ষ্যে এই বিশেষ ব্যবস্থা করেছেন দেশের বাণিজ্য ও শিল্প মন্ত্রক। 

পীযূষ গোয়েল বলেন ব্র্যান্ড ইন্ডিয়াকে গুণগতমান উৎপাদনশীলতা আর উদ্ভাবনের শক্তি বাড়ানোর জন্য উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। বাণিজ্য ও শিল্প মন্ত্রক সাত দিনের জন্য অমৃত মহোৎসব পালনের উদ্যোগ নিয়েছে। 

পীযূষ গোয়েল জানিয়েছেন, দেশের স্বাধীনতা সংগ্রামীদের সম্মান আর শ্রদ্ধা জানাতেই অমৃত মহোৎসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়েই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি বলেন আগামী ২৫ বছর ব্যবসার উন্নতির জন্য এটকটি রোডম্যাপ তৈরি করা হবে। ভারতে বিশ্বনেতা হিসেবে তুলে ধরার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি আবলেন ৭৫ বছর আগে স্বরাজের জন্য লড়াই করেছিলেন দেশের মানুষ। বর্তমানে দেশের মানুষকে ভারতে বিশ্বগুরু তৈরি করার জন্য লড়াই করতে হবে। 

চন্নি-সিধুকে নিয়ে বিভ্রাট কংগ্রেস নেতৃত্বের, আসন্ন বিধানসভা নির্বাচনে সাফল্যে অন্তরায় হতে পারে দলের কোন্দল

Taliban: আফগানিস্তানের মসনদে বসেই ব্যাক্ট্রিয়ান সোনার খোঁজ তালিবানদের, যোগ রয়েছে ভারতেরও
তিনি আরও বলেন সামাজিক খাতে সংস্কার আর উন্নয়নকে গতি দেওয়া অত্যান্ত জরুরি। স্বাস্থ্য বিষয়ক কর্মসূচি প্রসারলাভ করেছে। শৌচাগার পরিকাঠামো একটি বড় সাফল্য বলেও দাবি করেন তিনি। বিদ্যুৎ ও রান্নার গ্যাসের সহজলভ্যতা দেশের কোটি কোটি নাগরিককে অনেক সুবিধে দিয়েছে। তিনি আরও বলেন বাণিজ্য সপ্তাহ একটি প্যান ইন্ডিয়া প্রজেক্ট। আগামী দিনে একটি জনগণের কাছে নিয়ে যাওয়াই লক্ষ্য সরকারের। মন্ত্রক পাঁচটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে- আইডিয়া, অর্জন, অ্যারশন, আর সমাধান। 

Follow Us:
Download App:
  • android
  • ios