Asianet News BanglaAsianet News Bangla

চন্নি-সিধুকে নিয়ে বিভ্রাট কংগ্রেস নেতৃত্বের, আসন্ন বিধানসভা নির্বাচনে সাফল্যে অন্তরায় হতে পারে দলের কোন্দল

চন্নি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দেন রাহুল গান্ধীও কংগ্রেসের একজন বিপ্লবী নেতা হিসেবে বর্ণনা করেন।সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা চন্নি অমরিন্দর সিংকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।তিনি জানিয়েছেন ক্যাপ্টেন তাঁর পথপ্রদর্শক।

Punjab assembly poll congress face will be cm channi and navjot sidhu says surjewala bsm
Author
Kolkata, First Published Sep 20, 2021, 4:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


রাহুল গান্ধীর উপস্থিতিতে শপথ গ্রহণ করে পঞ্জাবের নতুন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি স্পষ্ট করে দিয়েছেন তাঁর ও তাঁর দলের আসল লক্ষ্যই হল আসন্ন বিধানসভা নির্বাচন। ভোট যুদ্ধে জয়কেই যে তিনি পাখির চোখ করেছেন তা স্পষ্ট করে দেন সাংবাদিক সম্মেলন। সেখানে তিনি প্রথমেই কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব ও তাঁর দলের সমর্থকদের ধন্যবাদ জানান। সেখানে তিনি বলেন,তাঁর মত একজন সাধারণ মানুষকে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়ার জন্য তিনি কংগ্রেস নেতৃত্বকে ধন্যবাদ জানাচ্ছেন। তারপরই তিনি বলেন ভোটে দলের দেওয়া প্রতিশ্রুতি পুরণই তাঁর লক্ষ্য। আর সেই কারণেই তিনি পঞ্জাবের বাসিন্দাদের জলকর ছাড়ের ব্যবস্থা করবেন।

Punjab assembly poll congress face will be cm channi and navjot sidhu says surjewala bsm

চন্নি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দেন রাহুল গান্ধীও কংগ্রেসের একজন বিপ্লবী নেতা হিসেবে বর্ণনা করেন।সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা চন্নি অমরিন্দর সিংকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।তিনি জানিয়েছেন ক্যাপ্টেন তাঁর পথপ্রদর্শক। 

Punjab CM: চরণজিৎ সিং চন্নিকে মুখ্যমন্ত্রী বেছে বিপাকে রাহুল, Me Too খোঁচা অমিত মালব্যর

Viral Video: রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা, প্রাণ বাঁচাতে অডিটোরিয়াম থেকে ঝাঁপ পড়ুয়াদের

Weather Update: ঘূর্ণাবর্ত সরছে, কিন্তু এখনও বৃষ্টি থামার কোনও পূর্বাভাস দেয়নি আলিপুর হাওয়া অফিস

অন্যদিকে কংগ্রেসে নেতা রণদীপ সিং সুরজেওয়ালা সোমবার স্পষ্ট করে দিয়েছেন, ২০২২ সালে পঞ্জাব বিধানসভা নির্বাচনে চন্নি হবেন দলের প্রথম মুখ। তবে নভজ্যোৎ সিং সিধুর ওপরেও যে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের ভরসা রয়েছে তাও স্পষ্ট করে দেন তিনি। কংগ্রেসের পঞ্জাবের ইনচার্জ হরিশ রাওয়াত জানিয়েছেন আসন্ন বিধানসভা নির্বাচনে পঞ্জাবে কংগ্রেস লড়াই করবে নভজ্যোৎ সিং সিধুর নেতৃত্বে। ক্যাপ্টেন অমরিন্দর সিং পদত্যাগ করায় তাঁর পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হয়েছে চরণজিৎ সিং চন্নিকে। হরিশ রাওয়াতের এই কথায় দ্বন্দ্ব আরও বাড়ছে। সুলীন জাখর এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছেন। তিনি বলেছেন রাওয়াতের এই মন্তব্য নতুন মুখ্যমন্ত্রীকে দুর্বল করে দিতে পারে। অন্যদিকে সুরজেওয়ালা জানিয়েছেন সিধু দলের প্রধান আর চন্নি সরকারের প্রধান। কিন্তু পঞ্জাব ইস্যুতে কংগ্রেসের শীর্ষ নেতাদের যে কিছুটা হলেও বিভ্রান্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছে তা বলছে একটি সূত্র। একটি অংশের বিদ্রোহ ধামাচাপা দিতে রণধাওয়া, সুনীল জাখরদের মত বর্ষীয়ান নেতাদের সরিয়ে রাতারাতি বেছে নেওয়া হয় চন্নিকে।

যদিও এই বিষয়টি নিয়ে আসরে নেমেছে বিজেপি। অমিত মালব্য রবিবারও সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছিলেন, মিটু-র অভিযোগ থাকা সত্ত্বেও চন্নিকে বেছেনিয়েছেন রাহুল গান্ধী। এদিন তিনি বলেন, রাহুল গান্ধী তথা গোটা গান্ধী পরিবারের অনুগত সিধু। সেই কারণে তার জন্য আসন ধরে রাখতেই চন্নিকে বেছে নেওয়া হয়েছে। আসন্ন বিধানসভা ভোটে কংগ্রেস জিতলে সিধুকেই মুখ্যমন্ত্রী করা হবে।এভাবে কংগ্রেস দলিতদের অপমান করেছে বলেও অভিযোগ করে বিজেপি।  

Follow Us:
Download App:
  • android
  • ios