Asianet News BanglaAsianet News Bangla

LIC Policy : এলআইসি-র এই পলিসিতে ইনভেস্ট করলেই পেয়ে যাবেন ১০ লক্ষ টাকা, জেনে নিন কীভাবে

 গ্রাহকদের জন্য বড় ঘোষণা এলআইসি-র। এলআইসি-র এই প্ল্যানটির নাম 'নিউ জীবন আনন্দ পলিসি'। এই পলিসিতে মাত্র ২৭ হাজার টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১০ লক্ষ টাকা। বিষয়টি শুনলে অবাক হলেও এটাই সত্যি। কিন্তু কীভাবে, কোথায় বিনিয়োগ করতে হবে। জেনে নিন বিস্তারিত।

If you invest in this LIC policy you will get 10 lakh rupees BRD
Author
Kolkata, First Published Nov 6, 2021, 1:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনার মহাসঙ্কটের  মধ্যেই খুশির খবর নিয়ে হাজির এলআইসি। সেভিংস ও সুরক্ষার কথা মাথাই রেখে জনসাধারণের জন্য নতুন স্কিম নিয়ে এসেছে এলআইসি। যেখানে সেভিংসও থাকবে  এর পাশাপাশিই সুরক্ষাও। দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। মূল্যবৃদ্ধির বাজের সকলেই আপ্রাণ চেষ্টা করছেন আয়ের কিছু টাকা জমানোর । কিন্তু কোন টাকা কোন খাতে জমালে সেখান থেকে ভবিষ্যতে সুরক্ষা মিলবে এটাই সবথেকে বড় বিষয়।দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে। প্রতিটি পলিসির মধ্যে রয়েছে হাজার হাজার মানুষ। প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মতো ভবিষ্যতের সুরক্ষায় এই পলিসি করিয়ে রেখেছেন।  

 

If you invest in this LIC policy you will get 10 lakh rupees BRD

 

যারা এলআইসি-জীবন বিমা পলিসি কেনার কথা ভাবছেন তাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি খবর। ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম দারুণ সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষদের জন্য। গ্রাহকদের জন্য বড় ঘোষণা এলআইসি-র। এলআইসি-র এই প্ল্যানটির নাম 'নিউ জীবন আনন্দ পলিসি'। এই পলিসিতে মাত্র ২৭ হাজার টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১০ লক্ষ টাকা। বিষয়টি শুনলে অবাক হলেও এটাই সত্যি। কিন্তু কীভাবে, কোথায় বিনিয়োগ করতে হবে। পলিসির বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। 

আরও পড়ুন-Bhai Phota 2021 : ভাইফোঁটার দিন কেন ভাইদের কপালে দেওয়া হয় চন্দন-কাজল-দইয়ের ফোঁটা, জেনে নিন আসল কারণ

আরও পড়ুন-Gold Price Today - ভাইফোঁটার দিনও চড়চড়িয়ে বাড়ল সোনার দাম, পাল্লা দিয়ে দর হাকাচ্ছে রূপো

আরও পড়ুন-Skin Care: ট্যান দূর করতে মেনে চলুন হানসিকার টোটকা, জেনে নিন কী করেন নায়িকা

 

If you invest in this LIC policy you will get 10 lakh rupees BRD

 

এই বিমার ন্যূনতম বয়স হল ১৮-৫০ বছর। 

এই স্কিমের নিয়ম অনুযায়ী ১ লক্ষ টাকা রাখা অবশ্যই জরুরি। তবে এর কোনও সর্বোচ্চ সীমা নেই। 

এই পলিসির গ্রাহক হতে চাইলে প্রত্যেক মাসে , তিন মাস অন্তর, ছয় মাস অন্তর আবার  একবছরেও প্রিমিয়াম জমা দিতে পারেন। 

পলিসি নেওয়ার তিন বছরের মধ্যেই আপনি লোনও নিতে পারবেন।

অন্যদিকে নিউ জীবন আনন্দ প্ল্যানের পলিসি ১৫-৩৫ বছরের হয়।

পলিসির মেয়াদ শেষ হওয়ার আগেই যদি গ্রাহকের মৃত্যু হয়, তা হলে নমিনি যিনি থাকবেন সেই ব্যক্তির হাতে পলিসির টাকা তুলে দেওয়া হবে। অন্য দিকে, জীবিত থাকলে এককালীন অনেকটা টাকা পাবেন গ্রাহকরা।

যে কোনো ব্যক্তি ১ লক্ষ টাকার ন্যূনতম বুনিয়াদি নিশ্চিত রাশির এলআইসি-র নিউ জীবন আনন্দ পলিসি কিনতে পারবেন। তবে এর জন্য কোনও সর্বাধিক সীমা নেই।

নিউ জীবন আনন্দ পলিসির উপর শর্তসাপেক্ষ ঋণের সুবিধাও রয়েছে। আয়কর আইনের আওতায় এই পলিসিতে নির্দিষ্ট সীমা পর্যন্ত বিনিয়োগে কর ছাড়ের সুবিধা পাওয়া যায়।

Follow Us:
Download App:
  • android
  • ios