Asianet News BanglaAsianet News Bangla

OLA - শীঘ্রই চালু হতে চলেছে OLA Store নিমেষের মধ্যে নিত্য প্রয়োজনীয় জিনিস পেয়ে যাবেন হাতের মুঠোয়

শীঘ্রই OLA স্টোর চালু করতে চলে OLA । গ্রসারি বা মুদিখানার জিনিস পেতে আর অপেক্ষা করতে হবে না, এবার ১টা ক্লিকেই ঘরের দুয়ারে এসে পৌঁছাবে অর্ডার করা জিনিস। 
 

Now Ola is going to open grocery service ola store
Author
Kolkata, First Published Nov 10, 2021, 7:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একসময় দ্রুত কোথাও পৌঁছানোর জন্য ট্যাক্সি পাওয়া ছিল এক সময় সাপেক্ষ ঘটনা। শুধু তাই নয়, সবক্ষেত্রে ট্যাক্সি পাওয়া যাবেই তার ও কোনো নিশ্চয়তা সমসময় থাকতো না।  এরপর এই সমস্যার সমাধান ঘটে অনলাইন ক্যাব আসার পরেই। OLA সংস্থা মোবাইল অ্যাপের (Mobile App) মাধ্যমে দ্রুত ক্যাব বুকিং এর সুবিধা নিয়ে আসেন তারা।  যার ফলে এক জায়গা থেকে ওপর জায়গায় যাওয়ার ক্ষেত্রে গাড়ি পাওয়ার সমস্যা অনেকটাই দূর হয়।  শুধু তাই নয় এই অনলাইন ক্যাব পাওয়ার ক্ষেত্রে সময়ের ও কোনো নির্দিষ্ট বাঁধন নেই। যে কোনো সময়ে তা ভোরে হোক বা অধিক রাত এই অনলাইন ক্যাব পেতে সমস্যা প্রায় হয় না বললেই চলে। মোবাইল অ্যাপের মাধ্যমে গন্তব্যের জায়গা দিলেই দ্রুত বাড়ির দোরগোড়ায় এসে হাজির হয় OLA ক্যাব। তবে এবার ই-কমার্স মার্কেটে (E-Commerce Market) নিজেদের পরিচয় প্রতিষ্টিত করতে উদ্যোগী এই সংস্থা।  ডোর টু ডোর হোমডেলিভারির সার্ভিস (Door to door Homedelivery Service) শুরু করতে চলেছে OLA । একটি মাত্র ক্লিকে OLA স্টোর থেকে ঘরের দুয়ারে এসে পৌঁছাবে বিভিন্ন ধরনের গ্রসারি বা মুদিখানার নিত্য প্রয়োজনীয় পণ্যাদি। 

আরও পড়ুন- Nykaa: শেয়ার বাজারে প্রবেশ করতেই বাজিমাত, ১ লক্ষ কোটি টাকারও বেশি বাজার মূলধন সংগ্রহ করল Nykaa

* ঠিক কী কী ধরণের জিনিস পাওয়া যাবে এই OLA স্টোরে? 
সূত্রের খবর, মুদির পণ্য, পার্সোনাল কেয়ার প্রডাক্ট এবং পোষ্যদের খাবার সহ বিভিন্ন ধরনের জিনিসের ডেলিভারি দেওয়া হবে গ্রাহকদের।

* কোথায় চালু হতে চলেছে এই OLA স্টোর?
বেঙ্গালুরু শহরের কয়েকটি এলাকায় ‘ওলা স্টোর’ (Ola Store) খোলার মাধ্যমে এই পাইলট প্রজেক্টের সূচনা করেছে সংস্থাটি। তবে শোনা যাচ্ছে, আগামী কয়েক মাসে দেশের বড় বড় শহরগুলিতে ‘ওলা স্টোর’ খুলে সেখানেও এই পরিষেবা শুরু করা হবে।

* OLA নতুন কী অফার চালু করতে চলেছে?

বর্তমানে বাজারে একাধিক ডোর টু ডোর হোমডেলিভারি সার্ভিস (Door to door Homedelivery Service) চালু রয়েছে। সূত্র মারফত খবর, এক্ষেত্রে OLA দ্রুততম ডেলিভারি প্রসেস চালু করতে চলেছে। অর্থাৎ, অর্ডার দেওয়ার ১৫ মিনিটের মধ্যে ডেলিভারি দেওয়ার উদ্দেশ্য নিয়ে ময়দানে নামতে চলেছে এই সংস্থা। OLA অ্যাপে নতুন ফিচার যুক্ত করে এই পরিষেবাটি চালু করা হবে। তবে শুরুতে প্রথমিকভাবে কেবল নির্বাচিত অঞ্চলের গ্রাহকদের জন্য এই ডেলিভারি সার্ভিস (Delivery Service) শুরু করা হবে পরবর্তীতে তা বিস্তারের বিষয়ে ভাববে সংস্থা। 

আরও পড়ুন- Bumper offer : মাত্র ১ টাকা বিনিয়োগেই পাবেন ১৫ লক্ষ টাকা,বড় ঘোষণা এই সরকারি সংস্থার

OLA স্টোর ঠেকে ডেলিভারির জন্য সেখানে প্রায় ২০০০ প্রোডাক্ট (Product) রাখার পরিকল্পনা করা হয়েছে। যার মধ্যে থাকবে মুদি বাজার, পানীয়, বাড়ি এবং ব্যক্তিগত কেয়ার প্রডাক্ট। এর পাশাপাশি পোষ্যদের জন্য রাখা হবে পেট কেয়ার প্রডাক্টও (Pet Care Product)। শহরের বিভিন্ন জায়গায় স্থাপন করা নির্দিষ্ট স্টোরগুলি থেকে এই ডেলিভারি করা হবে। সাধারণত ই-কমার্স সংস্থা থেকে যে কোনো জিনিস অর্ডার দিলে ২৪ ঘন্টা বা তার বেশি সময় লাগে। তবে এক্ষেত্রে কুইক ডেলিভারি নিয়ে হাজির হবে OLA, অর্থাৎ অর্ডার দেওয়ার মাত্র ১৫ মিনিটের মধ্যে ডেলিভারির উদ্দেশ্য রেখেছে এই সংস্থা। প্রসঙ্গত, রিপোর্ট অনুযায়ী বর্তমানে, এই OLA সংস্থার বাণিজ্যিক লভ্যাংশের হার ঊর্দ্ধমুখী। ২০২০-২১ অর্থবর্ষে ৬৮৯.৬১ কোটি টাকা আয় করেছে এই সংস্থা, যার মধ্যে ৮৯.৮২ কোটি টাকা লাভের অঙ্ক বলেই জানা গেছে রিপোর্টে।  এরপর নতুন এই পরিষেবার ফলে সংস্থার লভ্যাংশ আরও অগ্রসর হবে বলেই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন- Oil Price Today-তেলের দাম অপরিবর্তিত,কলকাতাসহ শহরগুলিতে পেট্রল-ডিজেলের দামের তালিকা

 

Follow Us:
Download App:
  • android
  • ios