Asianet News BanglaAsianet News Bangla

LIC POLICY : মাত্র একবার ইনভেস্টেই সারাজীবন আয়, দুর্দান্ত স্কিম সরকারি সংস্থার

 মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন ধরে পেনশন দেবে এলআইসি। বিশেষ করে বয়স্কদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির হয়েছে  এলআইসি-র নতুন প্ল্যান ' জীবন শান্তি যোজনা' ।  যেখানেএকবার মাত্র ইনভেস্ট করলেই প্রতি মাসে পেনশন মিলবে। 

Only once investmentand get lifetime pension in LIC policy Brd
Author
Kolkata, First Published Nov 16, 2021, 3:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র (LIC) নাম। খুশির খবর নিয়ে হাজির এলআইসি। মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন ধরে পেনশন দেবে এলআইসি। বিশেষ করে বয়স্কদের জন্য দারুণ স্কিম নিয়ে হাজির হয়েছে  এলআইসি-র নতুন প্ল্যান ' জীবন শান্তি যোজনা' (Jeevan Shanti yojana)।  যেখানেএকবার মাত্র ইনভেস্ট করলেই প্রতি মাসে পেনশন মিলবে। কথাটা শুনে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। পেনশন গ্রাহকদের কথা ভেবেই এমন আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি (LIC) । 

 

Only once investmentand get lifetime pension in LIC policy Brd

 

গ্রাহকদের কথা ভেবেই আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি (LIC) ।এই স্কিমে মাত্র একবার ইনভেস্ট করলেই আপনি সারাজীবন পেয়ে যাবেন পেনশন (LIC Pension Scheme)।  এই স্কিমে ইনভেস্ট করে কিছুটা নিশ্চিত হতে পারবেন আপনি৷  কারণ একটা বয়সের পর পেনশন নিয়ে একটা চিন্তা থেকেই যায়।এবার পেনশনভোগীদের জন্যই নয়া স্কিম নিয়ে হাজির এলআইসি। এলআইসি-র ' জীবন শান্তি যোজনা'  (Jeevan Shanti yojana) পলিসিতে  একবার ইনভেস্ট করলেই আজীবন পেনশন (LIC Pension Scheme) পাবেন গ্রাহকরা। এই পলিসি নিতে হলে কমপক্ষে ৩০ থেকে ৮৫ বছরের লোকেরা এই স্কিমে টাকা বিনিয়োগ করতে পাবেন। মাত্র ১ বার ইনভেস্ট করেই মিলবে বিপুল সুযোগ সুবিধা। এই প্ল্যানটির বিশেষ সুবিধা হল,  একবারে টাকা দিয়েই শেয়ার হোল্ডারদের কাছে অ্যানিউটির ১০ টি বিকল্পের মধ্যে যে কোনও একটি সিলেক্ট করতে পারবেন  গ্রাহকেরা। যেমন ধরুন ৫০ বছর বয়সে ১০ লক্ষ টাকার বিকল্প নিলে তাকে এককালীন ১০ লক্ষ ১৮ হাজার টাকা প্রিমিয়াম জমা দিতে হবে। এই বিনিয়োগ করেই প্রতিমাসে ৫৬১৭ টাকা করে প্রতিমাসে পেনশন পাবেন।  অর্থাৎ বছরে ৬৫ হাজার টাকা পাবেন গ্রাহকেরা।

 

Only once investmentand get lifetime pension in LIC policy Brd

 

আরও পড়ুন-Relationship Tips : সঙ্গমের ইচ্ছা বাড়াতে রাতে ঘুমানোর সময় করুন এই কাজ, জানাল গবেষণা

আরও পড়ুন-Health Tips: ওজন বৃদ্ধির জন্য বাড়ছে কিডনির রোগ, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

আরও পড়ুন-Relationship Tips- আপনার পার্টনার কি এই রাশির জাতক, তবে সাবধান হন সময় থাাকতে

 

৫ থেকে ২০ বছরের মধ্যেও বিভিন্ন পেনশন পরিকল্পনার অধীনে জীবন শান্তি প্ল্যান আমানতে বার্ষিক ৮.৭৯ থেকে ২১.৬ শতাংশ পেনশনের বিকল্প রয়েছে। এই পলিসির সঙ্গে সঙ্গে গ্রাহকেরা লোনেরও সুবিধা পাবেন। গ্রাহকরা অনলাইন অথবা অফলাইন দুইভাবেই এই প্ল্যান কিনতে পারবেন ৷ তবে এই প্ল্যান কিনতে গেলে ন্যূনতম ১ থেকে দেড় লক্ষ টাকা দিয়ে কিনতে হবে ৷ কিন্তু সর্বোচ্চ কোনও সীমা নেই ৷ শেয়ার হোল্ডারদের কাছ থেকে এই পলিসি কেনার জন্য গ্রাহক একবারে প্রিমিয়াম দিতে পারেন। এর পর  থেকেই এলআইসি (LIC) নিয়মিত টাকা দেবে। এর জন্য ১০টি  আলাদা আলাদা বিকল্প রয়েছে। পলিসিধারকরা এই নিয়মিত অর্থ মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক কিংবা বার্ষিক ভাবে পেতে পারেন। পেনশন পলিসির জন্য এ পলিসি নিতে হবে গ্রাহকদের।পলিসি শুরু করার সময়েও অ্যানিউটির রেটের গ্যারান্টি দেওয়া হবে গ্রাহককে ৷ এবং পলিসি হোল্ডারকে সারা জীবন অ্যানিউটি দেওয়া হয় ৷ পলিসিতে বিভিন্ন অ্যানিউটি পাওয়ার বিকল্প রয়েছে ৷ ন্যূনতম অ্যানিউটি ১২০০০ টাকা বার্ষিক দিতে হবে গ্রাহকদের ৷ তবে  ৫ লক্ষ টাকার বেশি কিনলে অ্যানিউটি রেটে ইনসেন্টিভ পাবেন গ্রাহকরা ৷


 

Follow Us:
Download App:
  • android
  • ios