করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। গোটা বিশ্বে দীর্ঘদিনের লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা রুখতে  ফের চালু হয়েছে লকডাউন । এই পরিস্থিতিতে কোথায়ও বিনিয়োগ করাও খুবই ঝুঁকিপূর্ণ বিষয়। যেখানেই বিনিয়োগ করবেন সেখানেই কোনও না কোনও সমস্যা। এবার লকডাউনে স্বস্তির খবর শোনাল এসবিআই। ৪৪ কোটি গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই জোড়া সুখবর দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । এবার থেকে সেভিংস অ্যাকাউন্টে আর মিনিমাম ব্যালান্স রাখার জন্য আরও কোনও ঝামেলাই রইল না। কারণ এবার থেকে আর বাড়তি জরিমানাও দিতে হবে না গ্রাহকদের। 

আরও পড়ুন- এক ক্লিকেই বুকিং করতে পারবেন রান্নার গ্যাসের সিলিন্ডার, জানতে পারবেন স্ট্যাটাসও...


শুধু তাই নয়,একই সঙ্গে ব্যাঙ্কের থেকে পাঠানো অ্যাকাউন্ট সংক্রান্ত এসএমএস-এর জন্য মাসে মাসে ব্যাঙ্কে যে টাকা দিতে হতো এবার থেকে তা আর দিতে হবে না। সম্প্রতি ব্যাঙ্কের থেকে টুইটে জানানো হয়েছে, 'সেভিংস অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের জন্য সুখবর। এখন থেকে এসএমএস পরিষেবার জন্য আর কোনও এক্সট্রা চার্জ দিতে হবে না এবং ন্যূনতম মাসিক ব্যালান্স না রাখার জন্যও যে পরিমাণ জরিমানা ব্যাঙ্কে দিতে হতো তা আর দিতে হবে না।'দেখে নিন টুইটটি,

 

 

আরও পড়ুন-এলআইসি-র বড় ঘোষণা, একবার ইনভেস্ট করলেই সারাজীবন করতে পারবেন বিপুল আয়...

তবে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে যারা অনলাই ব্যাঙ্কিং এবং চেক বুক ব্যবহারের সুবিধা নেয় সেই গ্রাহকরাও কি এই একই সুবিধা পাবে? এই প্রশ্নের উত্তরে এসবিআই জানিয়েছে, যে কোনও সেভিংস অ্যাকাউন্টেই এই বিশেষ দুই সুবিধা মিলবে। তবে যে সমস্ত গ্রাহকরা সেভিংস অ্যাকাউন্টে বেশি পরিমাণ টাকা রাখেন তাদের জন্য বিনা খরচে এটিএম থেকে টাকা তোলার বাড়তিও সুবিধা দেবে এসবিআই। যেমন ধরুন,  যাদের অ্যাকাউন্টে সবসময়েই ১ লাখ টাকার বেশি টাকা থাকে তারা বিনা খরচে মাসে যত বার ইচ্ছে এটিএম ব্যাবহারের সুবিধা পায়। আগের বিভিন্ন এলাকা অনুযায়ী মাসিক ব্যালান্স রাখার তিনটি ভাগ ছিল। এবার থেকেই কোনও চার্জই দিতে হবে না। এসবিআই এই নয়া নিয়মের ফলেই কোটি কোটি গ্রাহকেরা উপকৃত হতে চলেছেন।